মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ঢাকা

ইনফিনিক্সের নতুন ফোনে থান্ডার চার্জিং প্রযুক্তি

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৬ মার্চ ২০২৩, ০৪:৫৪ পিএম

শেয়ার করুন:

ইনফিনিক্সের নতুন ফোনে থান্ডার চার্জিং প্রযুক্তি

এই প্রথম থান্ডার চার্জিং প্রযুক্তির ফোন আনার ঘোষণা দিল ইনফিনিক্স। প্রতিষ্ঠানটির নতুন ফোনে থাকবে এই প্রযুক্তি। যা ফোনকে মাত্র ১০ মিনিটেই চার্জ করতে সক্ষম। 
 
ইনফিনিক্সের আপকামিং ফোনের চার্জার হবে ২৬০ ওয়াটের।  
 
ফাস্ট চার্জিংয়ের দুনিয়ায় বিপ্লব ঘটে গিয়েছে ইতিমধ্যেই। সারা রাত ধরে ফোন চার্জ দেওয়ার জমানা শেষ। এখন প্রায় সমস্ত ফোনই আসছে এই ফাস্ট চার্জিংয়ের ফিচারের সঙ্গে। যেখানে এক ঘণ্টারও কম সময়ে শূন্য় থেকে ১০০ শতাংশ চার্জে পৌঁছে যাচ্ছে ব্যাটারি।
 
অতি সম্প্রতি ২৪০ ওয়াটের চার্জিং সিস্টেম এনে তাক লাগিয়ে দিয়েছিল রিয়েলমি। ইতিমধ্যেই তারা বাজারে নিয়ে এসেছে জিটি নিও ৫ ফোন। যেখানে ব্যবহার করা হয়েছে সুপারফাস্ট চার্জিং ফিচার, যার দ্বারা মাত্র ১০ মিনিটে মোবাইলে ফুল চার্জ সম্ভব।
 
রিয়েলমির পর মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস মঞ্চে শাওমি নিয়ে এসেছিল ৩০০ ওয়াটের চার্জিং প্রযুক্তি, যা দিয়ে মাত্র ৫ মিনিটের মাথায় ফুল চার্জ হবে মোবাইল। স্বাভাবিক ভাবেই চার্জিংয়ের দুনিয়ায় সাড়া ফেলে দিয়েছে শাওমির ওই নয়া প্রযুক্তি। ইতিমধ্যেই মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের মঞ্চে ওই চার্জিং প্রযুক্তি ডেমনস্ট্রেটও করেছে শাওমি। 
infinix
শাওমির পরে এবার সেই ফাস্ট চার্জিংয়ের দৌড়ে নাম লেখাল ইনফিনিক্সও। না, শাওমিকে মাত দিতে না পারলেও তারা ছাপিয়ে গিয়েছে রিয়েলমিকে। তারা নিয়ে চলে এসেছে ২৬০ ওয়াটের থান্ডার চার্জিং সিস্টেম। যা খুব শিগগির লঞ্চ হবে গ্লোবাল বাজারে।
 
খুব শিগগিরই জিরো আলট্রা ফোনটিতে এই নয়া প্রযুক্তি আনতে চলেছে ইনফিনিক্স। ২৬০ ওয়াটের চার্জিং সিস্টেমে ফোর ওয়ে ১০০ ওয়াট চার্জ পাম্পের সঙ্গে অ্যাডভান্সড হাই-পারফর্মেন্স বাস সার্কিট কনফিগারেশন এবং প্রোটেক্টেড চার্জিং কন্ট্রোল ব্যবহার করা হয়েছে এই নয়া প্রযুক্তিতে।
 
৯ মার্চ আন্তর্জাতিক বাজারে ইনফিনিক্সের নয়া এই থান্ডার চার্জিং সিস্টেম আসছে। যেখানে থাকছে ২৬০ ওয়াটের বিশেষ চার্জিং পাওয়ার। ইনফিনিক্স জিরো আলট্রার মডিফায়েড একটি ভার্সনে ডেমনস্ট্রেট করা হতে পারে। তবে এ বছরের শেষের দিকেই নয়া চার্জিং প্রযুক্তিযুক্ত ফোন বাজারে আনতে চলেছে ইনফিনিক্স। 
 
এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর