বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

চ্যাটজিপিটির প্রযুক্তিতে চ্যাটবট এনেছে স্ন্যাপচ্যাট

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৩৩ পিএম

শেয়ার করুন:

চ্যাটজিপিটির প্রযুক্তিতে চ্যাটবট এনেছে স্ন্যাপচ্যাট

ওপেনএআই মালিকানাধীন কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন চ্যাটবট চ্যাটজিপিটি ইতিমধ্যে প্রযুক্তিখাতে বেশ সাড়া জাগিয়েছে। আর এর ছোঁয়া লেগেছে সর্বত্র। চ্যাটজিপিটির মত নিজস্ব চ্যাটবট আনতে কাজ শুরু করেছে বিশ্বের বহু প্রযুক্তি প্রতিষ্ঠান। যার মধ্যে রয়েছে মাইক্রোসফট, গুগলের মত বড় বট টেক জায়ান্টরা। সেই ভিড়ে এবার চ্যাটবট নিয়ে হাজির হলো একটি জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম স্ন্যাপচ্যাট।

চ্যাটজিপিটির সর্বশেষ সংস্করণ দ্বারা চালিত একটি চ্যাটবট এনেছে প্রতিষ্ঠানটি। স্ন্যাপচ্যাটের সিইও ইভান স্পিগেলের মতে, এটি একটি বাজি যে এআই চ্যাটবট ক্রমান্বয়ে অনেক মানুষের দৈনন্দিন জীবনের অংশ হয়ে উঠবে।


বিজ্ঞাপন


evan-spiegel
স্ন্যাপচ্যাটের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইভান স্পিগেল

স্ন্যাপচ্যাটের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইভান স্পিগেল জানান, ৭৫ কোটি ব্যবহারকারীদের ওই চ্যাটবট পৌঁছে দেওয়ার উদ্দেশ্য নিয়েই কাজ করছে স্ন্যাপচ্যাট টিম।

স্ন্যাপচ্যাটের ‘মাই এআই’ চ্যাটবটটি চ্যাটজিপিটির প্রথম মোবাইল সংস্করণ। এটি স্ন্যাপচ্যাটের ভিতরে ইনস্টল করা হয়েছে।

snapchat-my-ai‘মাই এআই’ নামে স্ন্যাপচ্যাটের চ্যাটবটটি অ্যাপের চ্যাট ট্যাবের মাথায় পিন করা থাকবে। তবে বর্তমানে শুধুমাত্র প্লাস সাবস্ক্রাইবাররাই পাবেন এই চ্যাটবট ব্যবহারের সুযোগ। এজন্য গ্রাহককে প্রতি মাসে খরচ করতে হয় ৪১৭ টাকা। তবে এই চ্যাটবট পরিষেবা ক্রমশই সকল ব্যবহারকারীদের মধ্যে ছড়িয়ে দিতে চায় প্রতিষ্ঠানটি।


বিজ্ঞাপন


এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর