শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

আর খেলা যাবে না ‘অ্যাংগ্রি বার্ডস’

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ০২:৫২ পিএম

শেয়ার করুন:

আর খেলা যাবে না ‘অ্যাংগ্রি বার্ডস’

স্মার্টফোনের জনপ্রিয় খেলা অ্যাংগ্রি বার্ডস খেলেননি এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। বিশেষ করে বাচ্চাদের কাছে এই খেলাটি বেশ জনপ্রিয়। কিন্তু হঠাৎ করেই গুগল প্লে স্টোর থেকে খেলাটি সরিয়ে ফেলা হয়েছে। ২৩ ফেব্রুয়ারি প্লে স্টোর থেকে মুছে ফেলা হয় গেমটি। কেন এটি সরিয়ে ফেলা হলো, এই বিষয়ে পরিষ্কারভাবে কিছুই জানায়নি গেমসটির নির্মাতা রভিও ইন্টারটেইনমেন্ট। 

২০১৬ সালে অ্যাংগ্রি বার্ডস অ্যানিমেশন সিনেমা মুক্তির পর তা গেমস হিসেবে প্রকাশ্যে আনে গেমের নির্মাতা রভিও। খুব অল্প সময়ই গেমসটি পৌঁছে যায় জনপ্রিয়তার শীর্ষে।


বিজ্ঞাপন


angry-birdsঅ্যাংগ্রি বার্ডস খেলাটির নির্মাতা রভিও জানিয়েছে, গুগল প্লে স্টোর ছাড়বে তারা। তবে আইওএস ভার্সনে খেলাটি থাকছে। যদি অ্যাপ স্টোরে এটি পরিবর্তিত নামে রেড'স ফার্স্ট ফ্লাইট পাওয়া যাবে।

তবে গেমটির প্রিমিয়াম ভার্সন প্লে স্টোরে রয়েছে। এটির ফ্রি টু প্লে ভার্সনের চেয়ে প্রিমিয়াম ভার্সনই খেলছেন বেশিরভাগ গেমাররা। তার হয়তো এই সিদ্ধান্ত হতে পারে বলে মনে করছেন অনেকে।

একটি টুইটে রভিও ইন্টারটেইনমেন্ট দাবি করেন, রভিও ক্লাসিকের ব্যবসায়িক দিকগুলো তারা খতিয়ে দেখছেন। প্রতিষ্ঠানটির বৃহত্তম গেম পোর্টফোলিওতে খারাপ প্রভাব ফেলছে অ্যাংগ্রি বার্ডস। তাই গুগল প্লে-স্টোর থেকে গেমটি সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

গেমারদের আরও ভালো অভিজ্ঞতা দেওয়ায় সংস্থাটির প্রধান উদ্দেশ্য বলে জানায় ফিনল্যান্ডের এই ভিডিও গেম নির্মাতা প্রতিষ্ঠানটি।


বিজ্ঞাপন


এমএইচটি/এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর