শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফেসবুক-ইনস্টাগ্রামে ব্লু টিক মিলবে টাকার বিনিময়ে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২৩, ১২:২২ পিএম

শেয়ার করুন:

ফেসবুক-ইনস্টাগ্রামে ব্লু টিক মিলবে টাকার বিনিময়ে

অবশেষে টুইটারের দেখানো পথেই হাঁটল মেটা। টুইটার কেনার পর ইলন মাস্ক জানিয়েছিলেন, ব্লু টিকের জন্য ব্যবহারকারীদের প্রতি মাসে নির্দিষ্ট ফি দিতে হবে। এবার একই ঘোষণা দিলেন মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জুকারবার্গ। জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও ব্যবহারকারীরা এখন টাকার বিনিময়ে পাবেন ব্লু টিক। রোববার ফেসবুকে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে এই ঘোষণা দিয়েছেন তিনি।

শুধু ফেসবুক নয়, মেটা অন্তর্ভুক্ত ইনস্টাগ্রামেও থাকছে একই নিয়ম। ফেসবুক পোস্টে মার্ক ‍জুকারবার্গ লিখেছেন, শুভ সকাল এবং নতুন পণ্যের ঘোষণা: চলতি সপ্তাহে আমরা মেটা ভেরিফায়েড সাবস্ক্রিপশন সেবা চালু করতে যাচ্ছি। এর ফলে জাতীয় পরিচয়পত্র দিয়ে অ্যাকাউন্ট যাচাই, ব্লু ব্যাজ, অতিরিক্ত সুরক্ষাসহ সরাসরি গ্রাহক সহায়তা সুবিধা পাওয়া যাবে। এই নতুন ফিচার সেবার গ্রহণযোগ্যতা এবং নিরাপত্তা বৃদ্ধি করবে।


বিজ্ঞাপন


টুইটারের সাবস্ক্রিপশন ফি ওয়েবের জন্য ৮ ডলার (৮৪৩ টাকা) এবং এন্ড্রয়েড বা আইওএস এর জন্য ১১ ডলার (এক হাজার ১৫৯ টাকা)। মেটার সাবস্ক্রিপশন ফি টুইটারের চেয়ে ৪ ডলার বেশি। জুকারর্বাগের ঘোষণা অনুযায়ী, মেটা ভেরিফায়েড পরিষেবা পেতে ওয়েবের ক্ষেত্রে মাসিক চার্জ ১১.৯৯ ডলার (এক হাজার ২৬২ টাকা) এবং আইওএস এর ক্ষেত্রে ১৪.৯৯ ডলার (এক হাজার ৫৭৯টাকা)।

মেটার এই পরিষেবা চলতি সপ্তাহে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে চালু করা হবে বলে জানিয়েছেন মার্ক জুকারবার্গ। শীঘ্রই আরও দেশে এই সেবা চালু করা হবে বলেও জানান তিনি।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর