শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভিভো ওয়াই১০০: গিরগিটির মতো রঙ বদলায় এই ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:১২ এএম

শেয়ার করুন:

ভিভো ওয়াই১০০: গিরগিটির মতো রঙ বদলায় এই ফোন

দুর্দান্ত ফিচারের নয়া ফোন আনল ভিভো। মডেল ওয়াই১০০। এই ফোনটির বিশেষত্ব হচ্ছে ক্ষণে ক্ষণে রঙ বদলায়। 

নতুন ফোনটি নিয়ে ভিভো জানিয়েছে, সূর্যের আলোর সংস্পর্শে এলেই ফোনটির ব্যাক কালার বদলে যাবে। এমনই ফিচার আনা হয়েছে মডেলটিতে। এর আগেও ভিভো ভি ২৫ মডেলে এই ফিচার এনেছিল।


বিজ্ঞাপন


গত বছর বাজারে দুইটি কালারে লঞ্চ হয়েছিল ফোনটি। তবে ওয়াই১০০ মডেলটি বাজারে মিলছে মোট তিনটি রঙের ভেরিয়েন্টে। পেসিফিক ব্লু, টোয়ালাইট গোল্ড এবং মেটাল ব্ল্য়াকের মধ্যে থেকে যেকোনও একটি রঙ বেছে নিতে পারেন গ্রাহক। 

vivoতবে বলে রাখা ভালো, মেটাল ব্ল্যাক ভেরিয়েন্টটিতে কিন্তু রঙ পরিবর্তনের ফিচার নেই। তার সঙ্গে ফোনটিতে রয়েছে ডুয়াল রিং ডিজাইন। তার সঙ্গে ব্যাকে থাকছে ফ্লুরাইট এজি গ্লাস। 

৬.৩৮ ইঞ্চির ফুল এইডি প্লাস এএমওএলইডি ডিসপ্লের সঙ্গেই থাকছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট। যার সঙ্গে থাকছে ১৩০০ নিটস অব পিক ব্রাইটনেস এবং ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট। সব মিলিয়ে ডিসপ্লের দিক থেকেও ফাটাফাটি এই ফোন।

​ভিভোর এই ফোনটিতে মিডিয়াটেক ডায়মেনসিটি ৯০০ চিপসেট ব্যবহার করা হয়েছে।  সঙ্গে থাকছে ৮জিবি র‌্যাম ও ১২৮ জিবি  ইন্টারনাল স্টোরেজ। তবে ওই ৮ জিবি ব়্যামকে চাইলে ইন্টারনালি ১৬ জিবি পর্যন্ত এক্সপেন্ড করা যেতে পারে।


বিজ্ঞাপন


অ্যান্ড্রয়েড ১৩ এর উপরে কাজ করবে ভিভোর নিজস্ব ফানটাচ অপারেটিং সিস্টেম ১৩। ৫জি সাপোর্ট, ইউএসবি-সি, আইপি৫৪ রেটিং, হাই রেজুলেশন অডিও এসব তো রয়েইছে। তার সঙ্গে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে।

vivoভিভোর এই মডেলটিতে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। যেখানে থাকছে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, যেখানে থাকছে ওআইএস ও ইআইএস সাপোর্ট। তার সঙ্গে থাকছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। পাশাপাশি ১৬ মেগাপিক্সেল সেলফি শুটার তো থাকছেই। এর পাশাপাশি একগুচ্ছ মোড রয়েছে এই মডেলে। পাবেন ভ্লগ মোড, সুপার নাইট মোড, বোকে ফ্লেয়ার পোর্ট্রেট, ডুয়াল-ভিউ ভিডিওজ, ডবল এক্সপোজার, ফ্ল্যাশ পোর্ট্রেটের মতো একগুচ্ছ মোড। তাছাড়া রয়েছে ৪কে ভিডিও সাপোর্ট।

এখন তো সব ক্যামেরাতেই রয়েছেফাস্ট চার্জিংয়ের সুবিধা। যেখানে খুব কম সময়ে শূন্য থেকে একশোয় পৌঁছে যাবে চার্জ। ব্যতিক্রম নয় ভিভোর মডেলটিও। এখানেও রয়েছে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা। তার সঙ্গেই পেয়ে যাবেন ৪৫০০ ব্যাটারি। যা যেকোনও ৫জি ফোনের ক্ষেত্রে স্ট্যান্ডার্ড। দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপের প্রতিশ্রুতি নিয়ে এসেছে এই মডেলটিও।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর