শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

আইফোনে নতুন আপডেট এলো

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৫৩ এএম

শেয়ার করুন:

আইফোনে নতুন আপডেট এলো

আইফোন ব্যবহারকারীদের জন্য সুখবর। আইফোনে নতুন আপডেট এলো। সম্প্রতি অ্যাপল আইওএস ১৬.৩.১ আপডেট ছেড়েছে। কিছুদিন আগে আইওএস ১৬.৩ আপডেট ছেড়েছিল অ্যাপল। সেই আপডেটের দুই-তিন সপ্তাহ ঘুরতে না ঘুরতেই ফের একটি আপডেট নিয়ে হাজির হল অ্যাপল। রোল আউট হলো আইওএস ১৬.৩.১ ভার্সন।

নতুন আপডেট বেশ কিছু সিকিউরিটি ফিচার যোগ হয়েছে। এর মধ্যে রয়েছে অ্যাপল আইডি সিকিউরিটি কিসের মতো ফিচার। 


বিজ্ঞাপন


iphone

আইফোন ১৪ এবং আইফোন ১৪ প্রো মডেলগুলো আইক্লাউড পারফরমেন্স, সিরি এবং ফাইন্ড মাই ডিভাইস এবং ক্র্যাশ ডিটেকশন এনহ্যান্সমেন্টকে উন্নত করতে সহায়তা করবে এই নয়া আপডেট।  

আইফোন ছাড়াও নতুন আপডেট উপভোগ করা যাবে হোম পড, আইপ্যাড, অ্যাপল টিভি, অ্যাপল ওয়াচ এবং ম্যাকবুকেও। 

অ্যাপলের পক্ষ থেকে জানানো হয়েছে, বেশ কিছু ক্রিটিকাল বাগ ফিক্সিং ছাড়াও ফোনের সিকিওরিটি আপডেট আনা হয়েছে নতুন ভার্সনটিতে। আগের ভার্সনটিতে মাঝেমধ্যেই কাজ করা বন্ধ করে দিচ্ছিল আইক্লাউড সেটিংস। কখনও কখনও দেরি হচ্ছিল কাজে। সেই সমস্যারই সমাধান করা হয়েছে এই আপডেটটিতে। 


বিজ্ঞাপন


সিরির কিছু বাগও ফিক্স করা হয়েছে এই ভার্সনে। আইফোন ১৪ এবং আইফোন ১৪ প্রো সিরিজের মডেলগুলোতে একটি দুর্দান্ত ফিচার রেখেছে অ্যাপল। যেকোনও ধরনের দুর্ঘটনার ক্ষেত্রে অ্যালার্ম বাজতে থাকে  আইফোনে। এই কাজটি করে আইফোনের কার ক্র্যাশ ডিটেকশন ইউসেস সেন্সরের মাধ্যমে। কোনও ভাবে অ্যাপল ব্যবহারকারী যদি সেই অ্যালার্মে সাড়া না দেন, তাহলে সরাসরি ইমার্জেন্সি এসওএস নম্বরে ফোন চলে যায়। কিছুদিন ধরে সেই ক্র্যাশ ডিটেকশন অপ্টিমাইজেশনে বেশ কিছু সমস্যা দেখা গিয়েছিল। সেসব সমস্যাও এই ভার্সনে মিটে যাবে বলে আশাবাদী অ্যাপল।

iphoneআইওএসের নতুন আপডেট ইনস্টল করবেন কীভাবে?

প্রথমেই সেটিংসে গিয়ে জেনারেল অপশনে গিয়ে সফটওয়্যার আপডেটে ক্লিক করতে হবে। আইওএস ১৫ অপারেটিং সিস্টেম যেসব ফোনগুলোতে চলে, সে সবকটি ফোনেই কাজ করবে আপডেটটি। আইফোন ৮ এবং তার পরবর্তী সবকয়টি আইফোন মডেলেই সাপোর্ট করবে এই নয়া আপডেট।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর