শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

জুম ১৩০০ শতাংশ কর্মী ছাঁটাই করবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৫০ পিএম

শেয়ার করুন:

জুম ১৩০০ শতাংশ কর্মী ছাঁটাই করবে

জনপ্রিয় ভিডিও টেলিকনফারেন্সিং প্ল্যাটফর্ম জুম প্রতিষ্ঠানটি থেকে ১৩০০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে। আর্থিক দুরবস্থার কারণে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে জুম। এমনটাই জানিয়েছেন প্রতিষ্ঠানটির সিইও এরিক উয়ান। 

এরিকের বরাত দিয়ে রয়টার্স তাদের প্রতিবেদনে জানিয়েছে, জুম তাদের কর্মী বাহিনী থেকে ১৩০০ কর্মী ছাঁটাই করবে। যার মোট কর্মী সংখ্যার ১৫ শতাংশ। 
তবে ছাঁটাই করার সময় কর্মীদের বিশেষ কিছু সুবিধা দেবে প্রতিষ্ঠানটি। 


বিজ্ঞাপন


এরিক জানিয়েছেন, যাদের ছাঁটাই করা হয়েছে, তাদের ১৬ সপ্তাহের বেতন অগ্রিম হিসাবে দেওয়া হবে। তার সঙ্গে থাকবে স্বাস্থ্যবিমাও। ২০২৩ অর্থবর্ষের ভিত্তিতে নির্দিষ্ট পরিমাণ বোনাসও দেওয়া হবে।

যে কর্মীদের ছাঁটাই করা হচ্ছে, তারা যদি আমেরিকার বাসিন্দা হন তবে তাদের চিঠির মাধ্যমে বিস্তারিত জানানো হবে। যেসব কর্মীরা আমেরিকার বাসিন্দা নন, তাদের দফতর থেকে সমস্ত নিয়মাবলি জানিয়ে দেওয়া হবে। 

zoomএরিক কর্মীদের উদ্দেশে বার্তাও দিয়েছেন বলে রয়টার্স তাদের প্রতিবেদনে উল্লেখ করেছে। তথ্য মতে, ২০২০ সালের অক্টোবর মাসের তুলনায় সংস্থার শেয়ারের মূল্য প্রায় ৯০ শতাংশ কমেছে। করোনাকালে জুমের অ্যাপের ব্যবহার বেড়েছিল। তখন প্রতিষ্ঠানটিতে প্রচুর কর্মী নিয়োগ করা হয়েছিল। অধিকাংশ কর্মী বাড়ি থেকে কাজ করার সুবিধা পেয়েছিলেন।

বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করলে আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলো কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিচ্ছে। এরিক জানিয়েছেন, আসন্ন অর্থবর্ষে তিনি তার বেতনের ৯৮ শতাংশ কমিয়ে আনবেন। শুধু তা-ই নয়, সংস্থার উচ্চপদস্থ কর্মকর্তাদের বেতনেও ২০ শতাংশ হ্রাস করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


বিজ্ঞাপন


এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর