শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বরিশালে আইডিয়া প্রকল্পের স্টার্টআপ কম্পাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:০৮ পিএম

শেয়ার করুন:

বরিশালে আইডিয়া প্রকল্পের স্টার্টআপ কম্পাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ (আইডিয়া) প্রকল্প কর্তৃক ৬ ফেব্রুয়ারি ২০২৩ সোমবার পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আয়োজিত হয় স্টার্টআপ এবং উদ্ভাবকের খোঁজে বিশেষ আয়োজন ‘স্টার্টআপ কম্পাস’।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক স্বদেশ চন্দ্র সামন্ত। তিনি এসময় তরুণদের স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে এগিয়ে যাওয়ার জন্যে অনুপ্রাণিত করেন।


বিজ্ঞাপন


সভাপতিত্ব করেন আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব মো. আলতাফ হোসেন। তিনি বলেন, উদ্যোক্তাদের জন্যে স্টার্টআপ কম্পাস ক্যাম্পেইনের মাধ্যমে আইডিয়া প্রকল্পের বিভিন্ন সুযোগ সুবিধাসমূহ সকলকে অবহিত করার লক্ষ্যে আইডিয়া প্রকল্প কর্তৃপক্ষ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই ক্যাম্পেইনের মাধ্যমে স্টার্টআপ বা উদ্ভাবকগণ আইডিয়া প্রকল্পে ১০ লক্ষ টাকা অনুদানের জন্যে আবেদন করার সুযোগ পাচ্ছেন।

ideaঅনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আইডিয়া প্রকল্পের উপ প্রকল্প পরিচালক ও উপসচিব ড. মিজানুর রহমান সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শতাধিক তরুণ উদ্ভাবক ও স্টার্টআপ সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন এবং স্টার্টআপ কম্পাস এর মেন্টরিং সেশনে অংশগ্রহণ করেন।

এই আয়োজনের মধ্যে দিয়ে আইডিয়া প্রকল্প কর্তৃক বরিশাল বিভাগে এই প্রথমবার স্টার্টআপ কম্পাস এর ক্যাম্পেইন অনুষ্ঠিত হলো।


বিজ্ঞাপন


এর আগে ৫ ফেব্রুয়ারি রবিবার বরিশাল বিশ্ববিদ্যালয়ে স্টার্টআপ কম্পাসের অন্য আরেকটি ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর