বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

টেলিগ্রামে নতুন ৫ ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৪৬ পিএম

শেয়ার করুন:

টেলিগ্রামে নতুন ৫ ফিচার

হোয়াটসঅ্যাপের সঙ্গে প্রতিযোগিতায় এগিয়ে থাকতে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম টেলিগ্রাম নিত্যনতুন ফিচার আনছে। অনেক ক্ষেত্রেই হোয়াটসঅ্যাপের থেকে এগিয়ে থাকে এই রুশ অ্যাপটি। সাম্প্রতিক আপডেটে এই মেসেজিং প্ল্যাটফর্মে যুক্ত হয়েছে একগুচ্ছ নতুন ফিচার। কাজের এই ফিচারগুলো যুক্ত হওয়ার কারণে টেলিগ্রাম ব্যবহার আগের থেকে সহজ হবে। জানুন টেলিগ্রামের নতুন ৫টি নতুন ফিচার সম্পর্কে

ট্রান্সলেট চ্যাট


বিজ্ঞাপন


এবার থেকে যেকোনও চ্যাট, গ্রুপ অথবা চ্যানেলের পোস্ট টেলিগ্রাম অ্যাপের মধ্যে নিজের পছন্দের ভাষায় ট্রান্সলেট করতে পারবেন। এই জন্য স্ক্রিনের উপরে ট্রান্সলেট বার থেকে ‘ট্রান্সলেট এনটায়ার চ্যাট’ অপশন সিলেক্ট করতে হবে। তবে আপাতত শুধুমাত্র প্রিমিয়াম ব্যবহারকারীরাই এই ফিচার ব্যবহার করতে পারবেন। তবে ফ্রি ইউজাররা চ্যাট ট্রান্সলেট করতে চাইলে প্রত্যেক মেসেজ সিলেক্ট করে ট্রান্সলেট অপশন সিলেক্ট করতে হবে।

telegramপ্রোফাইল ফটো মেকার

এখন থেকে টেলিগ্রাম ব্যবহারকারীরা যে কোনও স্টিকার অথবা অ্যানিমেটেড ইমোজিকে নিজের প্রোফাইল ছবি হিসাবে সেট করতে পারবেন। ব্যক্তিগত অ্যাকাউন্ট ছাড়াও গ্রুপ ও চ্যানেলের প্রোফাইল ছবিও সেট করা যাবে। প্রোফাইল ফটো মেকার ব্যবহারের জন্য টেলিগ্রাম প্রিমিয়াম সাবস্ক্রিপশনের প্রয়োজন হবে না।

ইমোজি ক্যাটাগরি


বিজ্ঞাপন


এছাড়াও টেলিগ্রাম চ্যাটে যুক্ত হয়েছে ‘ইমোজি ক্যাটাগরি’। যা ব্যবহার করে ইমোজি সহজেই বেছে নেওয়া যাবে। টেলিগ্রামে ১০ লাখের বেশি ইমোজি, স্টিকার ও ইমোশনের মধ্যে থেকে বেছে নেওয়া যাবে নিজের পছন্দেরটা।

telegramনেটওয়ার্ক ইউসেজ

এছাড়াও নেটওয়ার্ক ইউসেজ ফিচার নিয়ে এসেছে টেলিগ্রাম। যা ব্যবহার করে অটো ডাউনলোডের সেটিংস মডিফাই করা যাবে। ফলে কোন কাজে টেলিগ্রাম অ্যাপ কত ডেটা ব্যবহার করেছেন তা জানা যাবে। কতটা মোবাইল ডেটা ও কতটা ওয়াইফাই ডেটা ব্যবহার হয়েছে সেই তথ্যও বিশেষ চার্টের মাধ্যমে বিস্তারিত দেখা যাবে।

অটো সেভ ইনকামিং মিডিয়া

ফাইল সাইজ অনুযায়ী কখন কোনও মিডিয়া ফাইল নিজে থেকে গ্যালারিতে সেভ হবে তা নিজে থেকেই ঠিক করতে পারবে টেলিগ্রাম। এছাড়াও ফাইল টাইপ অনুযায়ীও এই ফিচার সেট করা যাবে। যা ব্যবহার করে শুধুমাত্র যে ফাইল নিজের ডিভাইসে সেভ করা প্রয়োজন শুধুমাত্র সেই ফাইলগুলি সেভ করা যাবে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর