বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

হোয়াটসঅ্যাপের নতুন যত ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১১:০৫ এএম

শেয়ার করুন:

হোয়াটসঅ্যাপের নতুন যত ফিচার

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের জন্য নিত্যনতুন ফিচার নিয়ে হাজির হয় মেটার মালিকানাধীন এই সামাজিক যোগাযোগ মাধ্যম। বিশ্বের কয়েক শ কোটি মানুষ প্রতিদিন যোগাযোগে ভরসা রাখেন অ্যাপটিতে। এই প্ল্যাটফর্মে রয়েছে অজস্র ফিচার। যা অনেকেরই অজানা। জানুন হোয়াটসঅ্যাপের নতুন নতুন ফিচার সম্পর্কে। 

ব্যবহারকারীদের প্রয়োজন এবং প্রযুক্তি- দুই দিকেই নজর রেখে আগোচ্ছে হোয়াটসঅ্যাপ। আর সেটাই এই মেসেজিং অ্যাপের জনপ্রিয়তার প্রধান হাতিয়ার।


বিজ্ঞাপন


ইতিমধ্যেই মেটাভার্সের আওতায় এসে গিয়েছে অ্যাপটি। যে কারণে ফেসবুকের বহু ফিচারই ঢুকে পড়েছে হোয়াটসঅ্যাপের মধ্যে।

এবার ইউজারদের জন্য আরও একটি নতুন ফিচার নিয়ে হাজির হল মেসেজিং অ্যাপটি। এতদিন পর্যন্ত নির্দিষ্ট কোনও একটি, দুইটি বা সর্বোচ্চ তিনটি চ্যাটকে পিন করার সুযোগ পেতেন ব্যবহারকারীরা। তবে গ্রুপ বা চ্যাটের ভিতরে কোনও একটি নির্দিষ্ট মেসেজকে আলাদা করে পিন করে রাখা যেত না এতদিন। গ্রুপের প্রচুর প্রচুর মেসেজের ভিড়ে হারিয়ে যেত গুরুত্বপূর্ণ মেসেজটি।

তবে এবার সেই সমস্যা থেকেই মুক্তির উপায় খুঁজে এনেছে হোয়াটসঅ্যাপ। 

social mediaপ্রযুক্তিবিষয়ক একটি ওয়েবসাইটের প্রতিবেদনে দাবি করা হয়েছে, পরবর্তী আপডেটে এমনই একটি ফিচার আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। যেখানে চ্যাটের ভেতরেই গুরুত্বপূর্ণ মেসেজটি আলাদা করে পিন করে রাখার সুযোগ পাবেন ব্যবহারকারীরা। হাজার হাজার মেসেজের ভিড়ে দরকারি মেসেজ হারানোর ঝুঁকিও কমবে তাতে।


বিজ্ঞাপন


তবে এখনও ডেভলপমেন্ট স্তরে রয়েছে ওই ফিচারটি। পরবর্তী কোনও আপডেটে যা অ্যাড করা হবে মেসেজিং অ্যাপে। এর পাশাপাশি কল করার পদ্ধতি আরও সহজ করে তোলার চেষ্টা করছে ডেভলপমেন্ট টিম। যেখানে অ্যাপ্লিকেশনটি না খুলেই কল করতে পারবেন ইউজাররা। সহজে নাগালে পেয়ে যাবেন কনট্যাক্ট লিস্ট। আর তার জন্য একটি কাস্টম শর্টকাট আনারও ভাবনাচিন্তা রয়েছে হোয়াটসঅ্যাপের। যার ফলে মেসেজ পাঠানোর সঙ্গে সঙ্গে ফোন কল করাও অনেত সহজ হবে।

কবে নাগাদ এই কলিংয়ের শর্টকাট ফিচারটি আসবে, তা অবশ্য এখনও ঠিক করে জানা যায়নি। তবে জানা গিয়েছে, ওই আপডেটটি এলে ব্যবহারকারীকে আলাদা করে কিছু করতে হবে না। আপডেটটি ইনস্টল হওয়ার পরে নিজে থেকেই মোবাইলের হোমস্ক্রিনে অ্যাড হয়ে যাবে কলিংয়ের শর্টকাটটি। কবে আসবে নতুন এই ফিচার, আপাতত সেদিকেই তাকিয়ে রয়েছেন ইউজাররা।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর