শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভিভো এক্স৯০ প্রো: আইফোনকেও হার মানাবে এই ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১০:২৯ এএম

শেয়ার করুন:

ভিভো এক্স৯০ প্রো: আইফোনকেও হার মানাবে এই ফোন

চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান ভিভো আইফোন, ওয়ানপ্লাসকে টেক্কা দিতে ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনল। ভিভো এক্স৯০ প্রো মডেলে এই ফোন শিগগিরই আন্তর্জাতিক বাজারে পাওয়া যাবে। এই ফোনে থাকবে দুর্দান্ত ক্যামেরা ও সুপারফাস্ট চার্জিং প্রযুক্তি। 

প্রিমিয়াম সেগমেন্টের বাজার দখল করতে ভিভো তাদের নতুন ফোন আনছে। ইতিমধ্যেই এই ফোন সম্পর্কে বিভিন্ন তথ্য জানা গেছে।


বিজ্ঞাপন


২০২২ সালের নভেম্বরে চীনের বাজারে এসেছিল ভিভো এক্স৯০ এবং এক্স৯০ প্রো মডেল। এর মধ্যে দ্বিতীয় ফোনটি বিশ্ব বাজারে বিক্রি করতে যাচ্ছে ভিভো। 

ভিভোর নতুন ফ্ল্যাগশিপ ফোনে মিডিয়াটেক ডায়মেনসিটি ৯২০০ চিপসেটের সঙ্গে ছবি প্রসেসিংয়ের জন্য থাকবে পৃথক ভি২ চিপ।

vivoক্যামেরা স্পেসিফিকেশনে বিশ্বের যেকোনও ফোনতে টেক্কা দিতে পারবে ভিভো এক্স৯০ প্রো মডেল।

জনপ্রিয় ক্যামেরা লেন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান জেইসের সঙ্গে হাত মিলিয়ে এই ফোনের ক্যামেরা তৈরি করেছে ভিভো। প্রাইমারি ক্যামেরায় রয়েছে ৫০ মেগাপিক্সেলের সনির আইএমএক্স ৯৮৯ ১ ইঞ্চির সেন্সর।


বিজ্ঞাপন


ভিভো দাবি করছে এই সেন্সরে ৪৫ শতাংশ বেশি আলো ক্যাপচার করতে পারবে। এর সঙ্গে ৫০ মেগাপিক্সেলের সনির আরেকটি সেন্সরযুক্ত পোট্রেট ক্যামেরা থাকছে। এই ক্যামেরায় এইচডি পোট্রেট শট নেওয়া সম্ভব। 

এছাড়াও থাকছে ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা। প্রিমিয়াম সেগমেন্টের এই ফোনের জন্য ৫টি পোট্রেট মোড তৈরি করেছে জেইস।

vivoভিভো এক্স৯০ প্রো মডেলে রয়েছে ৪৮৭০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। এই ব্যাটারি চার্জ দেওয়ার জন্য ১২০ ওয়াটের ফাস্ট চার্জার দেওয়া হয়েছে। 

ভিভো দাবি করছে মাত্র ৪ মিনিটে এই ফোন ৯০ শতাংশ চার্জ হবে। 

কোম্পানির দাবি এই ফোন পকেটে থাকলে প্রো ফটোগ্রাফি করা যাবে। মাত্র ৯.৩৪ মিলিমিটার চওড়া এই ফোনে থাকছে থ্রিডি কার্ভড ডিসপ্লে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর