শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

নাথিং ফোন টু আসছে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১০:০০ এএম

শেয়ার করুন:

নাথিং ফোন টু আসছে

আলোচিত নাথিং ফোন ওয়ানের সফলতার পর এবার আসছে নাথিং ফোন টু। দুর্দান্ত ডিজাইনের সঙ্গে প্রিমিয়াম ফিচার্সে আসছে এই ফোন।

২০২২ সালে প্রথম স্মার্টফোন বাজারে এনে পুরো পৃথিবীর প্রযুক্তিপ্রেমীদের মনোযোগ কেড়েছিল নাথিং। নাথিং ফোন ওয়ানের ডিজাইন দেখে সকলে অবাক হয়েছিলেন। কিন্তু ফিচারের নিরিখে বেশ সাদামাটা ছিল এই ফোন। তাই এই ফোন থেকে দূরে সরে এসেছিলেন অনেকেই। কিন্তু এবার প্রিমিয়াম সেগমেন্টে নতুন ফোন আনতে চলেছে নাথিং।


বিজ্ঞাপন


প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা কার্ল পেই এক টুইট বার্তায় জানিয়েছেন ২০২৩ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চ হতে চলেছে নাথিং ফোন টু। কার্ল জানিয়েছেন প্রিমিয়াম সেগমেন্টে এই ফোন লঞ্চ হবে।

nothingএক সাক্ষাৎকারে কার্ল পেই জানিয়েছেন আপাতত মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারকেই টার্গেট করেছে নাথিং। নতুন কোম্পানি হওয়ার কারণে ছিল অনেক সীমাবদ্ধতা, এই কারণে এতদিন এই কাজ করা যায়নি বলে মত কার্লের। 

তিনি জানিয়েছেন ইতিমধ্যেই কোম্পানির একাধিক প্রোডাক্ট তৈরি হয়েছে, ফলে আপরা পরবর্তী পদক্ষেপ নেওয়া জন্য প্রস্তুত।

কার্ল জানিয়েছেন ২০২১ সালের তুলনায় ২০২২ সালে নাথিংয়ের লাভ প্রায় ১০ গুণ বেড়েছে। প্রথমে নাথিং ইয়ার ওয়ান বাজারে এনেছিল কার্লের প্রতিষ্ঠান।


বিজ্ঞাপন


ট্রান্সপারেন্ট ডিজাইনে এই ইয়ারবাড লঞ্চের পরেই জনপ্রিয়তা পেয়েছিল। বিশেষ করে ডিজাইনের নিরিখে এই প্রোডাক্ট অন্য যেকোনও ইয়ারবাডের থেকে আলাদা হওয়ার কারণে খুব সহজেই গ্রাহকের মনে তা জায়গা করে নিয়েছিল।

এরপরে ২০২২ সালে বাজারে আসছে আলোচিত নাথিং ফোন ওয়ান।

nothing phoneপ্রতিষ্ঠানটির প্রথম স্মার্টফোনেও ট্রান্সপারেন্ট ডিজাইন দেখা গিয়েছিল। এছাড়াও ফোনের পিছনে ব্যবহার হয়েছিল বিশেষ লাইটিং। এলইডির মাধ্যমে বিভিন্ন সংকেত দিতে পারে এই ফোন।

তবে কোম্পানির প্রথম ফোনে ডিসপ্লে, ক্যামেরা থেকে সব ক্ষেত্রেই প্রিমিয়াম যন্ত্রাংশ ব্যবহার হলেও মিডরেঞ্জ সেগমেন্টের চিপসেট দিয়েছিল নাথিং। ফলে এই ফোনের ডিজাইন পছন্দ হলেও অনেকে তা কেনার সিদ্ধান্ত থেকে সরে এসেছিলেন। তবে মনে করা হচ্ছে নাথিং ফোন টু মডেলে প্রিমিয়াম প্রসেসর ব্যবহার করতে পারে কার্ল পেইয়ের সংস্থা।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর