শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

মটো এজ ৪০ প্রো: ৬০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ১১:২৫ এএম

শেয়ার করুন:

মটো এজ ৪০ প্রো: ৬০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার ফোন

এই প্রথম মটোরোলা ৬০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন বাজারে আনছে। মডেল মটো এজ প্রো। এটি একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন হতে চলেছে। 

সম্প্রতি এই ফোনের ছবি টুইটারে ফাঁস হয়েছে। কালো ও নীল রঙে এই ফোন কেনা যাবে। সেলফি ক্যামেরার জন্য ডিসপ্লের উপরে রয়েছে হোল পাঞ্চ কাটআউট। ফোনের পিছনে ট্রিপল ক্যামেরায় থাকবে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। সঙ্গে এলইডি ফ্ল্যাশ থাকছে।


বিজ্ঞাপন


motorolaমটো এজ ৪০ প্রো মডেলে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ২ চিপসেট থাকছে। বর্তমানে এটাই কোয়ালকমের সবথেকে শক্তিশালী প্রসেসর। ইতিমধ্যেই চীনে লঞ্চ হয়েছে মটো এক্স৪০। সেই ফোনের নাম বদলে বিশ্ব বাজারে নতুন ফোনটি লঞ্চ করতে পারে মটোরোলা।

ফোনটি ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভার্সনে বাজারে আসবে। যার দাম হবে ৮৫০ ইউরো। একই মডেল ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজেও পাওয়া যাবে। যার দাম হবে ৩৩৯৯ চাইনিজ ইয়েন। 

মটোরোলার আপকামিং এই হ্যান্ডসেট চলবে অ্যানড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে। এর ডিসপ্লে ৬.৬৭ ইঞ্চির। এতে ফুল এইচডি প্লাস থ্রিডি কার্ভড প্যানেল ব্যবহৃত হচ্ছে। 

motorolaছবি তোলার জন্য মটো এজ ৪০ প্রো মডেলে থাকছে ট্রিপল ক্যামেরা সেট আপ। প্রাইমারি ক্যামেরায় ৫০ মেগাপিক্সেলের সেন্সর থাকবে। এই ক্যামেরায় অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট দিচ্ছে মটোরোলা। সেলফির জন্য থাকছে ৬০ মেগাপিক্সেলের ক্যামেরা। 


বিজ্ঞাপন


ব্যাকআপের জন্য ডিভাইসটিতে ৪৬০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি থাকার কথা রয়েছে। যা চার্জ দেওয়ার জন্য ১২৫ ওয়াটের ফাস্ট চার্জার দেওয়া হবে। একই সঙ্গে হ্যান্ডসেটটিতে ১৫ ওয়াটের ওয়্যারলেস চার্জার থাকছে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর