শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

হোয়াটসঅ্যাপ আনছে চমকপ্রদ ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ১০:১৩ এএম

শেয়ার করুন:

হোয়াটসঅ্যাপ আনছে চমকপ্রদ ফিচার

জনপ্রিয় মেসেজিং প্ল্যার্টফর্ম হোয়াটসঅ্যাপ চমকপ্রদ ফিচার নিয়ে হাজির হচ্ছে। শিগগিরই হোয়াটসঅ্যাপ নিজস্ব ক্যামেরা মোড আনছে। অ্যাপে এই ক্যামেরা মোড চালু করে ব্যবহারকারীরা ঝকঝকে ছবি তুলতে পারবেন। তবে এই সুবিধা আসছে শুধুমাত্র  অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্যই। অর্থাৎ আইফোন ব্যবহারকারী ইউজাররা এই সুযোগ থেকে বঞ্চিত হতে চলেছেন।

হোয়াটসঅ্যাপের আগাম খবর প্রকাশকারী ওয়াবেটা ইনফো এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করেছে।  


বিজ্ঞাপন


ওয়াবেটা ইনফো জানিয়েছে, অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্য নয়া আপডেটে এই ফিচার চালু হবে। 

ইতিমধ্যে হোয়াটসঅ্যাপের বেটা টেস্টাররা এই ফিচার উপভোগ করছেন। শিগগিরই ফিচারটি সবার জন্য উন্মুক্ত করা হচ্ছে।   

appনতুন এই ফিচারের মাধ্যমে ইউজাররা হ্যান্ডস ফ্রি ভিডিও রেকর্ডিংয়ের সুযোগ পাবেন। তবে তার জন্য হোয়াটসঅ্যাপের অ্যানড্রয়েড ২.২৩.২.৭৩ আপডেটটি ডাউনলোড করে ইনস্টল করতে হবে ইউজারদের। তবেই নতুন ক্যামেরা মোডের অ্যাকসেস পাবেন গ্রাহকেরা।

এবার হোয়াটসঅ্যাপ ক্যামেরার মাধ্যমে যখন ইচ্ছা স্টিল ও ভিডিওতে যাতায়াত করতে পারবেন গ্রাহকেরা। ভিডিও রেকর্ড করার জন্য় আর ট্যাপ বাটনটি চেপে ধরে রাখতে হবে না ব্যবহারকারীকে। মোবাইলের ক্যামেরার মতোই একটা সিঙ্গেল ট্যাপেই শুরু হয়ে যাবে ভিডিও রেকর্ডিং। এমনকী ক্যামেরা মোড থেকে সেলফি মোডে যাওয়া আসাও করা যাবে এক ক্লিকেই।


বিজ্ঞাপন


বেশ কিছু বেটা টেস্টার ইতিমধ্যেই এই নয়া ফিচার ব্যবহার করতে পারছেন। নয়া আপডেট পাওয়ার পর এই ফিচার উপভোগ করতে পারবেন সব ব্যবহারকারীই। শুধু নয়া ফিচারই নয়, নতুন আপডেটে বেশ কয়েকটি বাগও মেরামত করেছেন কর্তৃপক্ষ। যার ফলে হোয়াটসঅ্যাপ ব্যবহার আরও সুবিধাজনক হতে চলেছে বলেই মনে করছে তথ্যপ্রযুক্তিবিদরা। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর