শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

হোয়াটসঅ্যাপে বড় আকারের ছবি পাঠানো যাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩, ০৯:৩২ এএম

শেয়ার করুন:

হোয়াটসঅ্যাপে বড় আকারের ছবি পাঠানো যাবে

হোয়াটসঅ্যাপে ছবি আদান-প্রদানের সময় ছবির সাইজ ছোট হয়ে যায়। ব্যবহারকারীদের এমন অভিযোগ দীর্ঘদিনের। সমস্যার সমাধানে মাঠে নেমেছে হোয়াটসঅ্যাপ। 

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ডাটা বাঁচাতে ছবি সেন্ড করার সময় রিসাইজ করে দেয়। ফলে অরিজিনাল ছবির তুলনায় আকারে ছোট ও কম কোয়ালিটির ছবি শেয়ার করে হোয়াটসঅ্যাপ। এবার সেই সমস্যারও সমাধান নিয়ে আসতে চলেছে মেসেজিং অ্যাপটি।


বিজ্ঞাপন


এবার ছবির কোয়ালিটি বা সাইজের সঙ্গে সমঝোতা না করেই হোয়াটসআপে পাঠাতে পারবেন ছবি। এমনই ফিচার আনতে চলেছে মেটার নিয়ন্ত্রণাধীন এই মেসেজিং প্ল্যাটফর্ম।

সেটিংস থেকে ছবির তিনরকম কোয়ালিটি বেছে নিতে পারেন ব্যবহারকারীরা। অটো, বেস্ট এবং ডেটা সেভার এই তিন ধরনের মোডে ছবি পাঠানো যাবে।

appবেস্ট কোয়ালিটির ক্ষেত্রে ছবি অনেকটাই কমপ্রেস করে দেয় হোয়াটসঅ্যাপ। এতে করে কমে যায় ছবির কোয়ালিটি ও সাইজ, দুই-ই। এই সমস্যা এড়াতে অনেকেই ছবি ডকুমেন্ট আকারে পাঠানোর পন্থা নেন অনেকেই। তাতে ছবির আকার এবং মান অক্ষুন্ন থাকলেও হ্যাপা যথেষ্টই। আর এবার ব্যবহারকারীদের সেই যন্ত্রণা থেকেই মুক্তি দিতে চলেছে হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপ বেটার ২.২৩.২.১১ ভার্সনে নয়া আপডেট আনতে চলেছে অ্যাপটি। যার মাধ্যমে অরিজিনাল কোয়ালিটির ছবি লেনদেন করার সুযোগ পাবেন ইউজারেরা। এর জন্য নতুন একটি আইকনও অ্যাড করতে চলেছে হোয়াটসঅ্যাপ। যেখান থেকে পাঠাতে চাওয়া ছবির কোয়ালিটি বেছে নিতে পারবেন ব্যবহারকারীরা। পাঠানো যাবে অরিজিনাল কোয়ালটির ছবি কোনও সমস্যা ছাড়াই। আপাতত সেই আপডেটেরই অপেক্ষায় রয়েছেন ইউজাররা। তবে কবে নাগাদ সেই আপডেটটি এসে পৌঁছাবে, তা কিন্তু নিশ্চিত করে এখুনি বলা যাচ্ছে না।


বিজ্ঞাপন


এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর