বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

হোয়াটসঅ্যাপে ভয়েস স্ট্যাটাস আপডেট দেওয়া যাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৩, ০৯:১৩ এএম

শেয়ার করুন:

হোয়াটসঅ্যাপে ভয়েস স্ট্যাটাস আপডেট দেওয়া যাবে

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে ভয়েস স্ট্যাটাস আপডেট দেওয়ার সুযোগ এলো। ইতিমধ্যে অ্যানড্রয়েড প্ল্যাটফর্মের বেটা টেস্টারদের ফোনে এই ফিচার পাঠাতে শুরু করেছে হোয়াটসঅ্যাপ। চ্যাটে যেমন ভয়েস নোট পাঠানো যায় এবার এই মেসেজিং অ্যাপের স্ট্যাটাস আপডেটের একই ভাবে ভয়েস পোস্ট করা যাবে।

আপাতত শুধুমাত্র বিটা টেস্টাররাই এই ফিচার ব্যবহারের সুযোগ পাবেন। স্ট্যাটাস আপডেট থেকেই চালাচালি করতে পারবেন ভয়েস নোট। নয়া ফিচারে ভয়েস রেকর্ডিং করার সময় একাধিক কন্ট্রোল দিচ্ছে এই মেসেজিং অ্যাপ। ভয়েস রেকর্ড করার পরে তা শুনে তবে পোস্ট করার সুযোগ পাওয়া যাবে। রেকর্ডিংয়ের পরে তা পছন্দ তা হলে ডিলিট করার সুযোগ থাকছে।


বিজ্ঞাপন


আপাতত সর্বোচ্চ ৩০ সেকেন্ডের ভয়েস মেসেজ স্ট্যাটাসে আপডেট করতে পারবেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। তবে এই ফিচার ব্যবহারের জন্য অবশ্যই হোয়াটসঅ্যাপ ভার্সন আপডেট করতে হবে।

voiceমেসেজিং অ্যাপের পক্ষে থেকে জানানো হয়েছে স্ট্যাটাস আপডেটের মাধ্যমে সব ভয়েস নোট আপডেটে থাকবে এন্ড টু এন্ড এনক্রিপশনের সুরক্ষা এর ফলে শুধুমাত্র যে ব্যক্তিদের জন্য ভয়েস মেসেজ পোস্ট করা হচ্ছে শুধুমাত্র তারাই সেই মেসেজ শুনতে পাবেন।

ছবি, ভিডিয়ো ও টেক্সট মেসেজের মতোই স্ট্যাটাস আপডেটে ভয়েস নোট পোস্ট করলে তা ২৪ ঘণ্টা বৈধ থাকবে।

চাইলে স্ট্যাটাস আপডেটে ভয়েস নোট পোস্ট করার পরে তা ডিলিট করা যাবে। 


বিজ্ঞাপন


সম্প্রতি প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে আপাতত নির্বাচিত ব্যবহারকারীদের ফোনে পরীক্ষামূলকভাবে এই ফিচার পাঠানো হলেও খুব তাড়াতাড়ি সব হোয়াটসঅ্যাপ ইউজার স্ট্যাটাস আপডেটে ভয়েস নোট ব্যবহার করতে পারবেন। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ধাপে ধাপে পাঠানো হতে পারে আপডেট।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর