শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

উদ্ভাবনী প্রযুক্তির ৪ ল্যাপটপ আনল আসুস

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩, ০৪:৪০ পিএম

শেয়ার করুন:

উদ্ভাবনী প্রযুক্তির ৪ ল্যাপটপ আনল আসুস

তাইওয়ানের তথ্যপ্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান আসুস বাংলাদেশের বাজারে চারটি নতুন ল্যাপটপ উন্মোচন করেছে। এগুলোকে উদ্ভাবনী প্রযুক্তির সর্বশেষ সংস্করণ বলছে আসুস। 

বুধবার রাতে রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে ল্যাপটপগুলো প্রদর্শন করে বিক্রির ঘোষণা দেওয়া হয়। 


বিজ্ঞাপন


নতুন উন্মোচন করা চার ল্যাপটপগুলোর মডেল, আসুস জেনবুক ১৭ ফোল্ড ওএলইডি, জেনবুক প্রো ১৪ ডুয়ো ওএলইডি (ইউএক্স৮৪০২), জেনবুক প্রো ১৬এক্স ওএলইডি (ইউএক্স৭৬০২) এবং জেনবুক এস ১৩ ওএলইডি (ইউএম৫৩০২)। 

আসুস ল্যাপটপের দাম 

জেনবুক ১৭ ফোল্ড ওএলইডি (ইউএক্স৯৭০২) এর দাম ৩ লাখ ৯৯ হাজার ৯৯০ টাকা। জেনবুক প্রো ১৪ ডুয়ো ওএলইডি (ইউএক্স৮৪০২) এর দাম ২ লাখ ২৪ হাজার ৯৯০ টাকা থেকে শুরু। জেনবুক প্রো ১৬এক্স ওএলইডি (ইউএক্স৭৬০২) এর দাম ৩ লাখ ৬৪ হাজার ৯৯০ টাকা। জেনবুক এস ১৩ ওএলইডি (ইউএম৫৩০২) এর দাম  ১ লাখ ৫৫ হাজার ৯৯০ টাকা থেকে শুরু। 

এই ল্যাপটপ চারটি ২৫ জানুয়ারি থেকে বাংলাদেশের বাজারে পাওয়া যাবে।


বিজ্ঞাপন


ল্যাপটপ উন্মোচনের ‘দ্য ইনক্রিডেবল আনফোল্ড’ ইভেন্টে আসুস গ্লোবাল টিমের পক্ষে উপস্থিত ছিলেন ব্র্যান্ডটির দক্ষিণ এশিয়া অঞ্চলের পরিচালক লিওন উ এবং বাংলাদেশের কান্ট্রি বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার (বিডিএম) মো. আল ফুয়াদ।   

আসুস দক্ষিণ এশিয়া অঞ্চলের পরিচালক লিওন উ বলেন, ‘আসুস সবসময় চেষ্টা করে দুর্দান্ত সব পণ্য আনতে, যা আমাদের এই চারটি ল্যাপটপে প্রতিফলিত হয়েছে। আমাদের সামনের দিনের প্রচেষ্টা থাকবে, অসাধারণ এই বিষয়টিকে ভবিষ্যতেও ধরে রাখার। নানামুখী ব্যহারকারীদের জন্য বাংলাদেশে আমাদের সর্বশেষ ইনক্রিডেবল ল্যাপটপগুলো উন্মোচন করতে পেরে আমরা খুব আনন্দিত।’

আসুস বাংলাদেশের কান্ট্রি বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মো. আল ফুয়াদ বলেন, ‘আমরা উদ্ভাবনে দৃঢ়ভাবে বিশ্বাস করি এবং সেটি হাই-এন্ড প্রোডাক্টগুলোতে সবসময় ব্যবহার করি। এখন আমরা উদ্ভাবনী শক্তির সাহায্যে প্রযুক্তি জগতে সামনের দিকে বা অগ্রণী হিসেবে থাকতে চাই। সেই ধারাবাহিকতায় আজ বাংলাদেশের বাজারে সবশেষ প্রযুক্তির জেনবুক ল্যাপটপ উন্মোচন করা হলো।’ 

এছাড়া ইভেন্টে আসুসের বিজনেস পার্টনার গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান এ.এস.এম আব্দুল ফাত্তাহ, ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আনোয়ার এবং পরিচালক জসিম উদ্দীন খন্দকার উপস্থিত ছিলেন। 

আসুস ল্যাপটপের ফিচার

জেনবুক ১৭ ফোল্ড ওএলইডি (ইউএক্স৯৭০২)

জেনবুক ১৭ ফোল্ড ওএলইডি (ইউএক্স৯৭০২) বিশ্বের প্রথম ১৭.৩ ইঞ্চির ওএলইডি ফোল্ডেবল ল্যাপটপ। যা ফোল্ডেবল ক্যাটাগরিতে ইন্টেলের সঙ্গে অত্যাধুনিক প্রযুক্তিতে আনা হয়েছে। ল্যাপটপটিতে আধুনিক মিনিমালিস্ট ডিজাইন করা হয়েছে, যা নানান ধরনের অফিস ও বাসাবাড়ির ব্যবহারকারীদের কাজের জন্য বিশেষভাবে কাজ করতে সক্ষম। ১২.৫ ইঞ্চির ল্যাপটপটি ফোল্ডেবল ওএলইডি, যাতে আছে ৪:৩ রেশিও এবং ১৭.৩ ইঞ্চির ২.৫-কে টাচস্ক্রিন। ল্যাপটপটির ওজন মাত্র ১.৫ কেজি। এতে থাকছে ৭৫ ওয়াটের ব্যাটারি, যা পাওয়ার ব্যাকআপের মাধ্যমে সারা দিনের কাজের সুবিধা নিশ্চিত করবে। 

laptopজেনবুক প্রো ১৪ ডুয়ো ওএলইডি (ইউএক্স৮৪০২)

নতুন জেনবুক প্রো ১৪ ডুয়ো ওএলইডি (ইউএক্স৮৪০২) ল্যাপটপটি এখন আরও বড় এবং পুরোটাই উজ্জ্বল টাচস্ক্রিন। এর ১৪.৫ ইঞ্চির ১৬:১০ রেশিও স্ক্রিনের মাধ্যমে দেয় দুর্দান্ত ভিজ্যুয়াল। ল্যাপটপটিতে থাকা দ্বাদশ প্রজন্মের ইন্টেল কোর আই৭-১২৭০০এইচ প্রসেসর ক্রিয়েটিভ সব কাজ ও মাল্টিটাস্কিংয়ে দেবে অসাধারণ পারফরম্যান্স। দ্রুতগতির ৩২ জিবি পর্যন্ত র‍্যাম এবং একটি আল্ট্রফাস্ট ২ টেরাবাইটের পিসিআইই ৪.০ এক্স৪ এসএসডি নিশ্চিত করে যে, এতে মেমোরি বা স্টোরেজে কোনো ধরনের বাধা থাকছে না। 

জেনবুক প্রো ১৬এক্স ওএলইডি (ইউএক্স৭৬০২)

জেনবুক প্রো ১৬এক্স ওএলইডি (ইউএক্স৭৬০২) ল্যাপটপটি আসছে ইনোভেটিভ ডিজাইনে। এছাড়া এর দ্বাদশ প্রজন্মের ইন্টেল কোর আই৯-১২৯০০এইচ প্রসেসরে পাওয়া যাবে শক্তিশালী পারফরম্যান্স। রয়েছে দ্রুতগতির ৩২ জিবি র‍্যাম এবং আল্ট্রাফাস্ট ২ টেরাবাইট পিসিআইই ৪.০ এক্স৪ এসএসডি, যা দেবে আল্টিমেট পাওয়ার। ল্যাপটপটির চেসিস ২.৪ কেজির, যা খুব সহজেই এক স্থান থেকে অন্যস্থানে নেওয়া যাবে। এতে থাকা ৯৬ ওয়াটের ব্যাটারি টানা ১০ ঘণ্টার ব্যাকআপ সুবিধা নিশ্চিত করে, ফলে কর্মদিবসে কোনো চিন্তা ছাড়াই এটি আপনাকে দেবে সারাদিনের ব্যাকআপ। ল্যাপটপটিতে বিশ্বের শীর্ষস্থানীয় ১৬ ইঞ্চির ফোরকে ওএলইডি এইচডিআর ৬০হার্জ টাচস্ক্রিন থাকায় অসাধারণ ভিজ্যুয়াল পাবেন ব্যবহারকারীরা। 

জেনবুক এস ১৩ ওএলইডি (ইউএম৫৩০২)

জেনবুক এস ১৩ ওএলইডি (ইউএম৫৩০২) হলো বিশ্বের সবচেয়ে হালকা ১৩.৩ ইঞ্চির ২.৪কে ওএলইডি ল্যাপটপ। ল্যাপটপটি আবার চারটি নতুন রঙে পাওয়া যাচ্ছে। এতে থাকা দীর্ঘস্থায়ী ৬৭ ওয়াটের ব্যাটারি দেবে ১৯ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ সুবিধা। এর ১৬:১০ রেশিও বড় স্ক্রিন দেবে বড় ধরনের ওয়ার্কস্পেস। ল্যাপটপটির অতিউজ্জ্বল স্ক্রিন দেয় অতি-স্পন্দনশীল কালার। ডিভা্সিটিতে রয়েছে এএমডি রাইজেন ৭, ৬৮০০ইউ মোবাইল প্রসেসর এবং সর্বোচ্চ ১৬ জিবি পর্যন্ত র‍্যাম। এছাড়া আরামদায়ক টাইপিং সুবিধা দিতে আসছে পূর্ণ-মাপের আসুস ইরগোসেন্স কি-বোর্ডের সঙ্গে। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর