শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভালো ক্যামেরার যত স্মার্টফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩, ১০:১১ এএম

শেয়ার করুন:

ভালো ক্যামেরার যত স্মার্টফোন

এখনকার তরুণ প্রজন্ম ক্যামেরা কনফিগারেশন দেখে ফোন কেনে। তারা ফোনে ভালো মানের ক্যামেরা যায়। হাই-রেজুলেশনের ক্যামেরাসমৃদ্ধ কয়েকটি ফোনের খোঁজ জানুন। 

realmiরিয়েলমি ৮এস ৫জি


বিজ্ঞাপন


৬.৫ ইঞ্চির ডিসপ্লে, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ রয়েছে এই ফোনে। ডিভাইসটিতে ট্রিপল ক্যামেরা মডিউল দেওয়া হয়েছে। এফ/১.৮অ্যাপারচার যুক্ত ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, তার সঙ্গে ২ মেগাপিক্সেল ব্ল্যাক অ্যান্ড হোয়াইট পোট্রেট ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। যা দিনের আলোয় বেশ ভালো ছবি তুলতে পারে। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ১৬ মেগাপিক্সেল। লো লাইট ক্যামেরা এক্সপিরিয়েন্স অ্যাভারেজ হলেও নাইট মোডে কিন্তু দুর্দান্ত ছবি তুলতে পারে এই ফোন।

oneplusওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি

৬.৫৯ ইঞ্চির ডিসপ্লের সঙ্গে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর রয়েছে ফোনটিতে। ব্যাকআপের জন্য আছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। এই মডেলটির ক্যামেরা কিন্তু বেশ ভাল। এমনিতেই ক্যামেরার জন্য বাজারে নামডাক রয়েছে ওয়ানপ্লাসের। ৫জি সাপোর্টেড এই মোবাইলটিতে রয়েছে ২ মেগাপিক্সেল গভীরতা বিশিষ্ট ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। ১৬ মেগাপিক্সেলের চমৎকার সেলফি ক্যামেরা রয়েছে এই মোবাইলটিতে। তবে এই আলট্রা ওয়াইড ক্যামেরার অপশনটি এই মডেলে রাখেনি সংস্থা, যা নিশ্চয়ই মিস করবেন ব্যবহারকারীরা। তবে রয়েছে প্রো মোড, যেখানে ম্যানুয়ালি সমস্ত প্যারামিটার অ্যডজাস্ট করার সুযোগ পাবেন ব্যবহারকারীরা। 

redmiরেডমি নোট ১১ প্রো প্লাস ৫জি


বিজ্ঞাপন


মিড রেঞ্জে সব দিক থেকেই দুর্ধর্ষ এই ফিচারপ্যাকড ফোনটি। ৬৭ ওয়াটের ফাস্ট চার্জিং, কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর, তার সঙ্গে ১২০ হার্টজ সুপার অ্যামোলিড প্যানেল কী নেই তাতে। তার সঙ্গে ক্যামেরার দিক থেকেও অন্য সব মোবাইলকে বলে বলে দশ গোল দেবে শাওমির এই মডেলটি।

১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা তো রয়েইছে। তার সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের অতিরিক্ত ক্যামেরা সাপোর্ট। ফ্রন্ট ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর