শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

নকিয়া আনল ১০ ইঞ্চির ট্যাব

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩, ০৯:১৭ এএম

শেয়ার করুন:

নকিয়া আনল ১০ ইঞ্চির ট্যাব

ফিনল্যান্ডের এইচএমডি গ্লোবালের মালিকানাধীন নকিয়া আনল নতুন ট্যাব। মডেল নকিয়া টি২১। প্রতিষ্ঠানটি দাবি করছে এই ট্যাব একবার চার্জ দিলে টানা তিন দিন চলবে। 

এইচএমডি গ্লোবাল জানিয়েছে, নকিয়ার এই ট্যাবলেট তৈরির সময় বিল্ড কোয়ালিটির দিকে বিশেষ নজর দেওয়া হয়েছে। রয়েছে অ্যালুমিনিয়াম বডি। যা দীর্ঘদিন চলবে। লম্বা ব্যাক আপের এই ট্যাবলেটটি একদিকে যেমন হালকা, তেমনই পাতলা। ওজন মাত্র ৪৬৬ গ্রাম।


বিজ্ঞাপন


nokiaএছাড়াও কোম্পানির দাবি এক চার্জে ৩ দিন চলবে এই ট্যাবলেট। কোম্পানির দাবি কোনও ভাঁওতা নয়, রোজকার ব্যবহারে এই ব্যাক আপ মিলবে। রয়েছে একটি ৮২০০ ব্যাটারি। সঙ্গে রয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। এই ট্যাবলেটে ইউনিসক টাইগার টি৬১২ চিপসেট দিয়েছে নকিয়া। 

ট্যাবটিতে রয়েছে ১০.৪ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে। এই ডিসপ্লেতে ২কে রেজুলেশন থাকছে। চলবে অ্যানড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে। আগামী ২ বছর এই ট্যাবলেটে সফটওয়্যার আপডেটের প্রতিশ্রুতি দিয়েছে নকিয়া। অর্থাৎ অ্যানড্রয়েড ১৪ পর্যন্ত আপডেট পাবেন নকিয়া টি২১ ট্যাবের গ্রাহকরা। এছাড়াও নিয়মিত এই ট্যাবলেটে অ্যানড্রয়েড সিকিউরিটি আপডেট পাঠাবে নকিয়া। 

tabবাড়িতে ব্যবহারের সঙ্গেই অফিসে ব্যবহারকারীদের কথা মাথায় রেখে লঞ্চ হয়েছে নকিয়া টি২১। রয়েছে বিভিন্ন এন্টারপ্রাইজ ফিচার। পাবেন এনএফসি সাপোর্ট। এছাড়াও রয়েছে সেকেন্ড স্ক্রিন ফিচার। এই ফিচার ব্যবহার করে উইন্ডোজ পিসি স্ক্রিন এক্সপ্যান্ড ও কন্ট্রোল করা যাবে। এই ট্যাবলেটে অ্যানড্রয়েড এন্টারপ্রাইজ রেকমেন্ডেড সার্টিফিকেশন রয়েছে।

নকিয়ার এই ট্যাবলেটের পেছনে রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। এছাড়াও সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা।


বিজ্ঞাপন


এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর