বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

হোয়াটসঅ্যাপে ‘অপ্রিয়’ চ্যাট না খুলেই ব্লক করার উপায়

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৩, ০১:১১ পিএম

শেয়ার করুন:

হোয়াটসঅ্যাপে ‘অপ্রিয়’ চ্যাট না খুলেই ব্লক করার উপায়

হোয়াটসঅ্যাপে কেউ আপনাকে বিরক্ত করলে তাকে ব্লক করে রাখা যায়। কিন্তু এজন্য তার চ্যাট খুলতেই হবে। হোয়াটসঅ্যাপ চ্যাট না খুলেই অপ্রিয় কনট্যাক্টকে ব্লক করা যাবে। আসছে দরকারি এই ফিচার।

ব্লক করার কাজটা আরও সহজ করে দিচ্ছে হোয়াটসঅ্যাপ। 


বিজ্ঞাপন


হোয়াটসঅ্যাপ ফিচার্স ট্র্যাকার ওয়াবেটা ইনফো এক প্রতিবেদনে জানিয়েছে, ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি এমনই একটি শর্টকাট নিয়ে কাজ করছে, যা তার ইউজারদের চ্যাট লিস্ট থেকেই সরাসরি ব্লক করতে দেবে। 

appকীভাবে ফিচারটি কাজ করবে, তা স্ক্রিনশট দিয়েও প্রকাশ করেছে হোয়াটসঅ্যাপ।

চ্যাট অপশনের ডান দিকের ঠিক উপরে থাকছে ‘ব্লক’ অপশনটি। এখান থেকে আপনি খুব সহজেই, অল্প সময়ের মধ্যে তড়িঘড়ি কোনও কনট্যাক্টকে ব্লক করতে পারবেন। ভবিষ্যতের কোনও আপডেটে ফিচারটি ব্যবহারকারীদের কাছে পৌঁছে যাবে।

মূলত একসঙ্গে যাতে অনেক কথোপকথন ব্লক করা যায়, সেই জন্যই এই ফিচারটি নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। তবে আর একটা বিষয় আপনাকে জেনে রাখতে হবে যে, একটা সময়ে আপনি একটাই কনভার্সেশন ব্লক করতে পারবেন। প্রাথমিক ভাবে অন্তত তেমনটাই হতে চলেছে বলে রিপোর্ট থেকে জানা গিয়েছে।


বিজ্ঞাপন


appতবে এই ফিচারটি কবে নাগাদ রোল আউট করা হতে পারে, সে বিষয়ে হোয়াটসঅ্যাপ এখনও পর্যন্ত কিছু জানায়নি। যেমনটা অন্যান্য ফিচারের ক্ষেত্রে হয়ে থাকে, ঠিক একইভাবে প্রথমে বাছাই করা কিছু বেটা পরীক্ষকদের জন্যই এই চ্যাট না খুলে কন্ট্যাক্ট ব্লক করার ফিচারটি নিয়ে আসতে পারে হোয়াটসঅ্যাপ। তারপরই তা সমস্ত হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের কাছে পৌঁছে যাবে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর