শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

স্যামসাং ফ্লেক্স হাইব্রিড: ফোনের ডিসপ্লে ফোল্ডও হবে, স্লাইডও

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫ জানুয়ারি ২০২৩, ১১:০৩ এএম

শেয়ার করুন:

স্যামসাং ফ্লেক্স হাইব্রিড: ফোনের ডিসপ্লে ফোল্ডও হবে, স্লাইডও

স্মার্টফোনের ডিসপ্লেতে যুগান্তকারী পরিবর্তন আসছে চলেছে। এতদিন ডিসপ্লে ফোল্ড বা  ভাঁজ করা গেলেও স্লাইড করা যেত না। দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং উদ্ভাবনী সমাধান এনেছে। প্রতিষ্ঠানটি এমন এক ডিসপ্লে উদ্ভাবন করেছে যেটা একই সঙ্গে ফ্লোড ও  স্লাইড ও। স্যামসাং এই ডিসপ্লের নাম দিয়েছে ফ্লেক্স হাইব্রিড ওলিড। 

৫ জানুয়ারি থেকে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে শুরু হওয়া ইন্টারন্যাশনাল কনজ্যুমার ইলেকট্রোনিক্স শোতে এই ডিসপ্লে প্রদর্শন করছে স্যামসাং। প্রদর্শনী চলবে ৮ জানুয়ারি পর্যন্ত। 


বিজ্ঞাপন


samsungকনজ্যুমার ইলেকট্রোনিক্স শোতে বিভিন্ন দেশের বিভিন্ন প্রান্তের অজস্র ইলেকট্রনিক্স ও প্রযুক্তি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। সেখানেই প্রথমবার মুখ দেখাতে চলেছে স্যামসাং ফ্লেক্সের হাইব্রিড মডেলের প্রোটোটাইপ। আরও বেশ কয়েকটি নতুন গ্যাজেটের নতুন নতুন মডেলের পাশাপাশি এবার স্যামসাংযের অন্যতম তুরুপের তাস এই ফ্লেক্স হাইব্রিড।

স্যামসাং গতবছর ফ্লিপ ও ফ্লেক্স-এই দুই ধরনের ডিসপ্লেযুক্ত ফোন বাজারে আনে। যা ক্রেতারা লুফে নেয়। 

samsungএবার আরও চমকজাগানিয়া প্রযুক্তি নিয়ে হাজির হয়েছে দক্ষিণ কোরিয়ার খ্যাতনামা এই প্রতিষ্ঠান। একই সঙ্গে ফোল্ড এবং স্লাইড-দুটোই করা সম্ভব এই নতুন প্রোটোটাইপ ডিসপ্লে।

ভবিষ্যৎ প্রজন্মের ল্যাপটপের জন্য এই ডিসপ্লের কথা ভেবে রেখেছে স্যামসাং। এক কথায় বলতে গেলে ১০.৫ ইঞ্চির ডিসপ্লেটিকে এক নিমেষে ১২.৪ ইঞ্চি ও ১৬.১০ ইঞ্চি ডিসপ্লে স্ক্রিনে পরিণত করা যাবে। আর এই সবটাই সম্ভব ফ্লেক্স হাইব্রিড ডিসপ্লেতে।


বিজ্ঞাপন


এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর