শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

হোয়াটসঅ্যাপের স্টোরেজ খালি করার উপায়

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪ জানুয়ারি ২০২৩, ০৯:১১ এএম

শেয়ার করুন:

হোয়াটসঅ্যাপের স্টোরেজ খালি করার উপায়

হোয়াটসঅ্যাপে অজস্র মেসেজ এসে ইনবক্সে জমা হয়। আসে ছবি ও ভিডিও। এগুলো আপনার অজান্তেই জমা হয় ফোনের স্টোরেজে। ফলে ফোনের মেমোরি ফুল হয়ে যায়। জানুন কীভাবে হোয়াটসঅ্যাপের স্টোরেজ খালি করবেন।

অ্যানড্রয়েড ফোনে হোয়াটসঅ্যাপ স্টোরেজ খালি করার উপায়


বিজ্ঞাপন


হোয়াটসঅ্যাপ স্টোরেজ খালি করার একাধিক পদ্ধতি রয়েছে। আপনার কাছে যদি অফুরন্ত সময় থাকে, তাহলে আপনি ধরে-ধরে সমস্ত ভারী ফাইলগুলো ডিলিট করে হোয়াটসঅ্যাপ স্টোরেজ খালি করতে পারেন। আর আপনার কাছে যদি ধরে-ধরে সমস্ত হোয়াটসঅ্যাপ মিডিয়া ডিলিট করার সময় না থাকে, তাহলে আপনার জন্য ব্যাপক কার্যকর হতে পারে হোয়াটসঅ্যাপ স্টোরেজ টুল।

কীভাবে আপনি এই স্টোরেজ টুলের শরণাপন্ন হয়ে ছোট-বড়-মাঝারি এবং সর্বোপরি অবাঞ্ছিত মিডিয়া ফাইল হোয়াটসঅ্যাপ থেকে খালি করবেন, সেই পদ্ধতিই একবার জেনে নেওয়া যাক।

পদ্ধতি ১: প্রথমেই হোয়াটসঅ্যাপ খুলুন এবং চ্যাটস ট্যাবে চলে যান। এবার মোর অপশনে চলে যান এবং সেটিংস নেভিগেট করুন।

পদ্ধতি ২: স্টোরেজ অ্যান্ড ডেটা অপশনে ট্যাপ করুন। ম্যানেজ স্টোরেজ অপশনটি খুঁজে বের করুন।


বিজ্ঞাপন


appপদ্ধতি ৩: উপরে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা সেই সব মেসেজগুলো দেখতে পাবেন, যেগুলো একাধিক বার ফরোয়ার্ড করা হয়েছে। তার নীচেই এমন কিছু ফাইল দেখতে পাবেন, যাদের সাইজ ৫ মেগাবাইটের বেশি।

পদ্ধতি ৪: এবার ওই ফাইল অপশনগুলোতে ট্যাপ করুন। এক এক করে সেগুলোকে সিলেক্ট এবং ডিলিট করুন। এছাড়াও আপনি এই ফাইলগুলোকে একসঙ্গে সিলেক্ট করে ডিলিট করতে পারেন।

পদ্ধতি ৫: এবার যে ফাইলগুলো ডিলিট করা হয়েছে, সেগুলোর সবকটি সিলেক্ট করে ডিলিট আইকনে ট্যাপ করুন, যা অ্যাপের ঠিক উপরের অংশে দেখা যাবে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর