আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড জিতল বিডিকম অনলাইন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ১১:৩৪ এএম
আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড জিতল বিডিকম অনলাইন

আইটি এবং টেলিকমিউনিকেশন ক্যাটাগরিতে ‘আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড ২০২১’ জিতেছে পুঁজিবাজারে তালিকা ভুক্ত আইসিটি কোম্পানি বিডিকম অনলাইন লিমিটেড।

পাবলিক ও প্রাইভেট লিমিটেড কোম্পানিগুলোর মধ্যে মার্কেট ক্যাপিটাইলাইজেশন, কর্পোরেট গভর্নেন্স, তথ্যের গ্রহণযোগ্যতা ও বিশ্বাসযোগ্যতাসহ বেশ কিছু মানদণ্ড বিবেচনায় নিয়ে ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট অব বাংলাদেশ (আইসিএমএবি) ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড প্রদান করে।

এ উপলক্ষে গত বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত জমকালো অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির হাত থেকে অ্যাওয়ার্ড গ্রহণ করেন বিডিকম অনলাইন লিমিটেডের চেয়ারম্যান ওয়াহিদুল হক সিদ্দিকী এবং ম্যানেজিং ডিরেক্টর গোলাম ফারুক আলমগীর।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ও ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মো. জসিম উদ্দিন। 

অনুষ্ঠানে বিডিকমের পক্ষ থেকে আরো উপস্থিত ছিলেন বিডিকম অনলাইনের এক্সিকিউটিভ ডিরেক্টর এবং কোম্পানি সেক্রেটারি এ.কে.এম কুতুব উদ্দিন, চিফ ফিনান্সিয়াল অফিসার ফাকের আহমেদ এবং ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর খালিদ হুসেইন।

মর্যাদাপূর্ণ এ পুরস্কারটি সকল কর্মকর্তা-কর্মচারীদের উৎসর্গ করেছেন বিডিকম অনলাইন লিমিটেডের চেয়ারম্যান। তিনি বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টা এবং অক্লান্ত পরিশ্রমের প্রতিফলন এই অ্যাওয়ার্ডটি।

উল্লেখ্য যে, বাংলাদেশে কোর্পোরেট প্রতিষ্ঠানগুলোর পারফর্ম্যান্স স্বচ্ছতা, জবাবদিহিতা ও সুশাসন নিশ্চিত করার স্বীকৃতি হিসেবে ২০০৭ সাল থেকে বেস্ট কোর্পোরেট অ্যাওয়ার্ডস প্রদান করে আসছে আইসিএমএবি। এসএএফএ, সিএপিএ, আইএফএসি এবং কর্পোরেট প্রতিষ্ঠানগুলোর অর্থনীতি ও দক্ষতা পরিমাপের আন্তর্জাতিকভাবে গৃহীত নির্দেশনা মেনে, গুণগত ও সংখ্যাগত মানদণ্ড বিচারে বেস্ট কোর্পোরেট অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এজেড