অপো এ১৭কে: বাড়িয়ে নেওয়া যাবে র‌্যাম

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ১১:২৪ এএম
অপো এ১৭কে: বাড়িয়ে নেওয়া যাবে র‌্যাম

গ্লোবাল স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো সেরা দামে অনবদ্য ফিচারসমৃদ্ধ ফোন উন্মোচনের জন্য বিশ্বব্যাপী সুপরিচিত। এরই ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটি দেশের বাজারে নিয়ে এসেছে অপো এ১৭কে। ৭ জিবি পর্যন্ত র‍্যাম সম্প্রসারণ প্রযুক্তি, ৬৪জিবি মেগা স্টোরেজ, আইপিX৪ ওয়াটার রেজিস্ট্যান্স ও নজরকাড়া ফ্ল্যাট-এজ ডিজাইন সহ এ সিরিজের নতুন এই স্মার্টফোন খুব সহজেই ক্রেতাদের হৃদয় জয় করতে পারবে। 

অলরাউন্ড পারফরম্যান্সের ব্যতিক্রমী এ ডিভাইসটি বাংলাদেশের যে কোনো অপো স্টোর থেকে ৮ ডিসেম্বর থেকে মাত্র ১২ হাজর ৯৯০ টাকায় কেনা যাবে।

অপো এ১৭কে ডিভাইসে রয়েছে চমৎকার ডিজাইন ও র‍্যাম।  যা স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতায় নতুন মাত্রা যোগ করবে। মেমোরি সম্প্রসারণ প্রযুক্তি থাকায় ব্যবহারকারীদের ডিভাইসটির পারফরম্যান্স নিয়ে ভাবতে হবে না। কেননা, ডিভাইসটিতে থাকা ৩ জিবি র‌্যাম অতিরিক্ত ৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে; যা ডিভাইসটিকে একাধিক মেমোরি পরিচালনা করতে সক্ষম করবে।

oppoএ সেগমেন্টে শুধুমাত্র অপো এ১৭কে এই ফোনে এ ধরনের প্রযুক্তি সুবিধা পাওয়া যাচ্ছে। এ সেগমেন্টের অন্যান্য ডিভাইসগুলোতে রয়েছে ৩২জিবি রম।      

অপো এ১৭কে এ সেগমেন্টের একমাত্র ডিভাইস যেখানে রয়েছে আইপিx৪ পানি প্রতিরোধক প্রযুক্তি। যারা এ১৭কে ব্যবহার করবেন তাদের স্টোরেজ, পারফরম্যান্স ও পানি প্রবেশের বিষয়টি নিয়ে চিন্তা করতে হবে না। 

এ ডিভাইসটি দুইটি রঙে পাওয়া যাবে-ব্লু ও নেভি ব্লু।

প্রিমিয়াম ফ্ল্যাট এজ ডিজাইনের কারণে এ ডিভাইসটি স্বাচ্ছ্যন্দদায়কভাবে ধরা যায়। ডিভাইসটির পুরুত্ব ৮.৩মিমি এবং এর ওজন ১৮৯ গ্রাম। এছাড়াও, ব্যতিক্রমী কোটিং প্রক্রিয়া ডিভাইসটিকে ব্যতিক্রমী করেছে। হ্যান্ডসেটটির নেভি ব্লু রঙের ফ্যাব্রিক টেক্সচার, নীল রঙের রানিং ট্র্যাক ক্যামেরা ডিজাইন এবং ওয়াটার-ড্রপ স্ক্রিনের কারণে ডিভাইসটিকে সব কোণ থেকে অসাধারণ দেখায়। স্ক্র্যাচ-প্রতিরোধক ফিচার এবং নিজস্ব প্রযুক্তি একত্রিতভাবে এ১৭কে ডিভাইসকে এ সেগমেন্টের একটি অসাধারণ স্মার্টফোনে পরিণত করেছে। 

অপো এ১৭কে ডিভাইসে ২.৩ গিগাহার্টজ অক্টাকোর হেলিও জি৩৫ প্রসেসর রয়েছে। এছাড়াও, ডিভাইসটিতে রয়েছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। 

oppo

অ্যানড্রয়েড ১২ এর অসাধারণ ফিচার সহ কালারওএস ১২.১ ব্যবহারকারীদের ডিভাইস ব্যবহারের স্বাচ্ছ্যন্দদায়ক অভিজ্ঞতা প্রদান করবে। 

ডিভাইসটির পেছনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়া, ডিভাইসটিতে রয়েছে ৬.৫৬ ইঞ্চি এইচডি কালার রিচ ডিসপ্লে, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও দুর্দান্ত পারফরম্যান্স নিশ্চিতের সক্ষমতা। এ সেগমেন্টে শুধুমাত্র অপো এ১৭কে ফোনে চমৎকার এসব বৈশিষ্ট্যের সমন্বয় পাওয়া যাবে।   

ফোনটি প্রথম দিকে যারা কিনবেন তারা সাকিব আল হাসানের টি-শার্টসহ বিনামূল্যে ইন্টারনেট ডেটা বান্ডেল অফার পাবেন।

এজেড