শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

শাওমি ১৩ সিরিজ: আসছে ২ ফ্ল্যাগশিপ স্মার্টফোন 

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ০৯:৪৭ এএম

শেয়ার করুন:

শাওমি ১৩ সিরিজ: আসছে ২ ফ্ল্যাগশিপ স্মার্টফোন 

চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি নতুন ২ ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনছে। মডেল শাওমি ১৩ এবং শাওমি ১৩ প্রো। ১১ ডিসেম্বর চীনের বাজারে ফ্ল্যাগশিপ এই হ্যান্ডসেট দুইটি উন্মুক্ত করা হবে। 

শাওমি ১৩


বিজ্ঞাপন


শাওমি ১৩ এর পেছনে রয়েছে বর্গাকার ক্যামেরা মডিউল। সেখানে ৩টি ক্যামেরার সঙ্গেই রয়েছে এলইডি ফ্ল্যাশ। ইতিমধ্যেই এই ফোনের স্পেসিফিকেশন সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ করেছে  শাওমি।

xiaomiএকই সঙ্গে ইন্টারনেটে ফাঁস হয়েছে শাওমি ১৩ এর বিভিন্ন ফিচার। এই ফোনে থাকবে ৬.৩৬ ইঞ্চির ফুল এইচডি ই৬ অ্যামোলিড ডিসপ্লে। ফোনের পেছনে থাকছে গ্লাস অথবা লেদার। গ্লাস ভেরিয়েন্টে শাওমি ১৩ এর ওজন ১৮৯ গ্রাম। অন্যদিকে লেদার ফিনিশে এই ফোনের ওজন ১৮৫ গ্রাম।

শাওমি ১৩ প্রো 

অন্যদিকে শাওমি ১৩ প্রো ফোনে রয়েছে ৬.৭৩ ইঞ্চির ২কে ই৬ অ্যামোলিড ডিসপ্লে। এই ফোনে কার্ভড ডিসপ্লে দিয়েছে চীনা সংস্থাটি। ২টি ফোনেই শক্তি যোগাবে কোয়ালকম ফ্ল্যাগশিপ চিপসেট স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ২ মডেল। ফোনটিতে আরও আছে এলডিডিআরএক্স ৫এক্স এবং ইউএফএস ৪.০ স্টোরেজ।


বিজ্ঞাপন


xiaomiশাওমি ১৩ সিরিজে অ্যানড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের উপরে চলবে কোম্পানির এমআইইউআই ১৪ স্ক্রিন।

শাওমি ১৩ প্রো মডেলে থাকবে সনির আইএমএক্স ৯৮৯ ক্যামেরা সেন্সর। জনপ্রিয় ক্যামেরা প্রস্তুতকারী সংস্থা লেইকা এই ক্যামেরা অপটিমাইজ করেছে। এই ফোনে একটি ৭৫ মিলিমিটার ফোকাল লেন্থ ও এফ/২.০ অ্যাপারচারের টেলিফটো ক্যামেরা রয়েছে। পাবেন আইপি৬৮ ওয়েটার ও ডাস্ট রেসিস্ট্যান্স।

আপাতত চীনে এই ফোন লঞ্চ করবে শাওমি।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর