রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

ভ্রমণের সময় ফোনের ব্যাটারি কেন দ্রুত ফুরায়

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০২২, ১২:২৭ পিএম

শেয়ার করুন:

ভ্রমণের সময় ফোনের ব্যাটারি কেন দ্রুত ফুরায়

ভ্রমণের সময় স্মার্টফোনের ব্যাটারির চার্জ দ্রুত ফুরায়। এমন অভিযোগ অনেকেরই। এই অভিযোগ মিথ্যা নয়। এর পেছনে কারণও রয়েছে। কারণ খুঁজে বের করেছেন প্রযুক্তিবিদরা। 

ঘন ঘন মোবাইল নেটওয়ার্ক টাওয়ার পরিবর্তন


বিজ্ঞাপন


ভ্রমণের সময় মোবাইলের ব্যাটারি দ্রুত শেষ হয়ে যায়। এটি নেটওয়ার্ক ও ডেটা কোম্পানির কারণে ঘটে। যাত্রার সময় আমাদের ফোনের নেটওয়ার্ক বারবার পরিবর্তন হতে থাকে। সেই ক্ষেত্রে ভ্রমণের সময় আমাদের ফোন বারবার নেটওয়ার্ক পরিবর্তন করে। 

chargeমোবাইল ফোন কাছাকাছি নেটওয়ার্কগুলোর খোঁজ করে, সেখান থেকে নেটওয়ার্ক নেয়। যদিও যাত্রার সময় পাওয়া এই নেটওয়ার্কটি কিছু সময়ের জন্য কাছাকাছি এসে যায়। তাই আমাদের ফোন বারবার এমন নেটওয়ার্ক পরিবর্তন করতে থাকে যা বেশি ব্যাটারি খরচ করে দেয়।

ইন্টারনেট ও  জিপিএসের ব্যবহার 

ভ্রমণের সময় সবাই ফোন ব্যবহার করে। ফোনে জমে থাকা একই পুরানো জিনিস দেখে যাত্রার মজা নষ্ট হয়ে যেতে পারে, তাই নতুন কিছু দেখার জন্যও ইন্টারনেট থাকা দরকার। আপনি যদি ভ্রমণের সময় ইন্টারনেট ব্যবহার করেন, তাহলে ফোনের ব্যাটারি দ্রুত শেষ হয়ে যায়। কারণ এই ক্ষেত্রে ফোনটিকে বারবার ডেটা প্রদানকারী কোম্পানি পরিবর্তন করতে হয়।


বিজ্ঞাপন


chargeএকইভাবে জিপিএস ব্যবহার করলেও ফোনের ব্যাটারি দ্রুত ফুরিয়ে যায়। শুধু এই কারণে, বাস বা ট্রেন ইত্যাদিতে দীর্ঘ সময় ভ্রমণ করার সময় আমাদের স্মার্টফোনের ব্যাটারি দ্রুত ফুরিয়ে যায়।

ভ্রমণের সময় ফোন দীর্ঘক্ষণ সচল রাখতে সঙ্গে পাওয়ার ব্যাংক রাখুন। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর