শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

১০ লাখ ডলারের নিরাপত্তা ওয়ারেন্টি সেবা দেবে সফোস

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০২২, ০৮:৫১ এএম

শেয়ার করুন:

১০ লাখ ডলারের নিরাপত্তা ওয়ারেন্টি সেবা দেবে সফোস

বিশ্বের শীর্ষ উদ্ভাবন ও সাইবার সিকিউরিটির গ্লোবাল লিডার সফোস সম্প্রতি তাদের ম্যানেজ ডিটেকশন ও রেসপন্স (এমডিআর) সার্ভিস চালুর ঘোষণা দিয়েছে। এর মাধ্যমে সর্বপ্রথম এই শিল্পে হুমকি শনাক্তকরণ এবং সাড়া প্রদানের সেবা প্রদান করা হবে। সফোস এমডিআর সার্ভিসটির মাধ্যমে গ্রাহকদের ব্যবসায়িক কাজের সম্পূর্ণ নিরাপত্তা সেবা নিশ্চিত করা যাবে।  

সফোস সাইবার নিরাপত্তায় সর্বশেষ প্রান্তের সেবা প্রদানকারী প্রতিষ্ঠান, যারা মূলত তৃতীয় পক্ষের নিরাপত্তা প্রযুক্তি সরবরাহ করে থাকে। এটি টেলিমেট্রি ও গ্রাহকদের মধ্যে একটি মেলবন্ধন তৈরি এবং বিভিন্ন অপারেটিং সিস্টেমে দৃশ্যমান ও অদৃশ্যমান হুমকি শনাক্ত করে। সম্প্রতি সফোস মার্কেটপ্লেস এবং ১০ লাখ ডলারের নিরাপত্তা ওয়ারেন্টি সেবাও চালুর ঘোষণা দিয়েছে।


বিজ্ঞাপন


সফোস সাইবার নিরাপত্তায় সর্বশেষ প্রান্তের সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে সর্বপ্রথম নিজস্ব পোর্টফোলিওর মাধ্যমে গ্রাহকদের সম্পূর্ণ এমডিআর সেবা প্রদান করে এবং প্রান্তিক গ্রাহকদের জন্য বিদ্যমান নিরাপত্তা সেবার ব্যবস্থা করে। এই প্রচেষ্টাকে সহায়তা করতে, সফোস নিজেদের মার্কেটপ্লেস চালু করেছে। সেখানে অ্যামাজন ওয়েব সার্ভিস (এডাব্লিউএস), চেকপয়েন্ট, ক্রাউড স্ট্রাইক, ডার্কট্রেস, ফোর্টনেট, গুগল, মাইক্রোসফট, ওকটা, পালো আল্টো নেটওয়ার্ক, র‍্যাপিড৭সহ ৭৫-এর বেশি প্রযুক্তি শনাক্তকরণ এবং পাশাপাশি সমন্বয়করণ সেবা নিশ্চিত করছে।

সফোস এমডিআর বিভিন্ন ধরনের একীভূতকরণ এবং বহুমুখীকরণ অপারেটিং সিস্টেমে সাইবার নিরাপত্তাজনিত হুমকি শনাক্ত এবং প্রতিকার করতে সর্বাপেক্ষা কার্যকরী বিশেষজ্ঞদের সমন্বয়ে নিরাপত্তা সল্যুশন দিতে সক্ষম।

cyberসফোস এমডিআর ছাড়াও, সফোস মার্কেটপ্লেস তৃতীয় পক্ষের মাধ্যমে একত্রীকরণ ও নিজেদের পোর্টফিোলিও সেবা প্রদান করে। সফোস অ্যাডাপটিভ সাইবারসিকিউরিটি ইকোসিস্টেম এবং সফোস এক্স-অপস থ্রেট ইন্টেলিজেন্স ইউনিটের সঙ্গে টেলিমেট্রি স্বয়ংক্রিয়ভাবে একত্রিত হয়, সম্পর্কযুক্ত হয় এবং সেটি অগ্রাধিকার দেয়। 

সফোস তাদের এমডিআর গ্রাহকদের জন্য এক মিলিয়ন ডলার পর্যন্ত সুরক্ষা সেবা বা ওয়ারেন্টি চালু করেছে। এই অফারে প্রতিষ্ঠানগুলো তাদের রেসপন্স এক্সপেন্স হিসেবে এই অর্থ পেতে পারে। এখানে শুধু সফোসই আন্ডাররাইট করে যেখানে ওয়ারেন্টি একেবারে শেষ প্রান্ত পর্যন্ত কাভার করে, সেটা উইন্ডোজ হোক কিংবা ম্যাক ডিভাইস এবং সার্ভিস। তবে প্রতিযোগিতামূলক অফারের বিপরীতে সক্রিয় গ্রাকদের জন্য কোনো ওয়ারেন্টির স্তর বা সময়সীমার বাধ্যবাধকতা নেই। সফোসের গ্লোবাল পার্টনার নেটওয়ার্কের মাধ্যমে সফোস এমডিআর সাবস্ক্রিপশন ও নবায়ন করলেই ওয়ারেন্টিসেবা স্বয়ংক্রিয়ভাবে অন্তর্ভুক্ত হবে। 


বিজ্ঞাপন


বর্তমানে ১৩ হাজারের বেশি প্রতিষ্ঠান সফোসের এমডিআর সার্ভিসটির উপর নির্ভরশীল। কারন এই সার্ভিসটির মাধ্যমে তারা ২৪/৭ সময়ে সাইবার নিরাপত্তা জনিত যেকোনো হুমকি খুঁজতে, কিংবা চিহ্নিত করতে পারছে এবং পাশাপাশি একটি বিশেষজ্ঞ দল সার্বক্ষণিক তাদের সেবায় নিয়জিত আছে। এছাড়াও তৃতীয় পক্ষের মাধ্যমে ইন্টিগ্রেশন ক্ষমতাসহ সফোস নতুন বিভিন্ন অফার নিয়ে এসেছে। বিভিন্ন স্তরের সাইবার নিরাপত্তা জনিত হুমকির তাত্ক্ষণিকভাবে প্রতিক্রিয়ার পাওয়া এবং গ্রাহক কতৃক কাস্টমাইজ সার্ভিস বেছে সুযোগ দিচ্ছে সফোস এমডিআর। এক্ষেত্রে সফোস এমডিআর পরিচালনাকারী দল পূর্ণ-স্কেলে ঘটনার রেসপন্স কার্যকর করবে এবং নিশ্চিত হুমকি মোকাবিলায় সহযোগিতা দেবে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর