শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

রিয়েলমি ইউআই ৪.০: এলো নতুন আপডেট

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:০২ এএম

শেয়ার করুন:

রিয়েলমি ইউআই ৪.০: এলো নতুন আপডেট

রিয়েলমি ফোনে অ্যানড্রয়েডভিত্তিক ইউজার ইন্টারফেসের আপডেট এলো। সম্প্রতি রিয়েলমি ইউআই ৪.০ আপডেট এনেছে। 

এই আপডেটে একদিকে যেমন ভিজুয়ালে বদল দেখা যাবে, অন্যদিকে আগের থেকে ভালো পারফরম্যান্স ও ব্যাটারি ব্যাক আপ পেতে সাহায্য করবে। 


বিজ্ঞাপন


কোম্পানির দাবি নতুন আপডেটে ডিজাইন, ইন্টারেকশন ও সুরক্ষার নিরিখে যা আগের থেকে অনেকটাই ভালো। এছাড়াও আগের থেকে ফাস্ট চলবে এই অপারেটিং সিস্টেম।

miরিয়েলমি ইউআই ৪.০ আপডেটে উল্লেখযোগ্য ভিজুয়াল চেঞ্জ দেখা যাবে। থাকছে কার্ড স্টাইল ডিজাইন/এই কার্ডের মধ্যেই বিভিন্ন তথ্য দেখা যাবে। এছাড়াও পাবেন কন্ট্রোল সেন্টার। নতুন আপডেটে থাকছে ব্লসম ওয়ালপেপার ও শ্যাডো রিফলেকটিভ ক্লক। যা এই আপডেটের ইন্টারফেসকে আরও ডাইনামিক করে তুলেছে।

এছাড়াও সাম্প্রতিক আপডেটের হাত ধরে রিয়েলমি ফোনে যুক্ত হচ্ছে অলওয়েজ অন ডিসপ্লে। ফলে সব সময় স্ক্রিনের উপরে ঘড়ি দেখতে পাবেন। গান শোনার সময় স্ক্রিনে সব সময় দেখা যাবে মিউজিক প্লেয়ার। ফলে ট্র্যাক বদল করতে স্ক্রিন আনলক করার প্রয়োজন হবে না। 

অ্যালগোরিদম অনুযায়ী অলওয়েজ অন ডিসপ্লেতেই দেখা যাবে চারটি প্লেলিস্ট। প্লে, পজ, ফরওয়ার্ড করলে নিজে থেকেই মিউজিক প্লেয়ার একটি ইন্টার‍্যাকটিভ স্ক্রিনে পরিণত হবে।


বিজ্ঞাপন


mi কোম্পানির পক্ষে জানানো হয়েছে, রিয়েলমি ইউআই ৪.০ আপডেটে বেসিক ফাংশন যেমন একদিকে আগের থেকে ভালো হয়েছে অন্যদিকে শক্তিশালী ডাইনামিক কম্পিউটিং ইঞ্জিন ফোনের পারফরম্যান্স বুস্ট করতে সাহায্য করবে। একই সঙ্গে কমবে ব্যাটারি খরচ। ফলে ব্যবহারকারী দীর্ঘদিন ধরে ফোন ব্যবহারের মসৃণ অভিজ্ঞতা পাবেন।” এছাড়াও Realme জানিয়েছে এই আপডেটে পারফরম্যান্স 10 শতাংশ ভালো হবে। একই সঙ্গে আগের থেকে ৪.৭ শতাংশ ভালো হবে ব্যাটারি ব্যাক আপ।

সুরক্ষার জন্য রিয়েলমি ইউআই ৪.০ আপডেটে থাকছে প্রাইভেট সেফ। অ্যাডভান্সড এনক্রিপশন স্ট্যান্ডার্ডে এই প্রযুক্তি তৈরি করা হয়েছে। এছাড়াও যুক্ত হয়েছে অটো পিক্সালেট ফিচার। যা ব্যবহার করে স্ক্রিনশটে গুরুত্বপূর্ণ তথ্য নিজে থেকেই পিক্সালেট করা সম্ভব হবে। ফলে ব্যক্তিগত তথ্য বেহাত হওয়ার সম্ভাবনা কমবে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর