শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

অ্যামাজনে আরও ২০ হাজার কর্মী ছাঁটাই

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০২২, ০২:২৪ পিএম

শেয়ার করুন:

অ্যামাজনে আরও ২০ হাজার কর্মী ছাঁটাই

প্রথম দফায় ১০ হাজার কর্মী ছাঁটাইয়ের পর ফের আরও ২০ হাজার ছাঁটাইয়ের সিদান্ত নিয়েছে বিশ্বের বৃহত্তম ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন ডটকম। আগামী বছরের শুরুতে ছাঁটাই করা হবে।

অর্থনৈতিক মন্দা এবং কোম্পানির খরচ কমাতেই কর্মী ছাঁটাইয়ের পথ বেছে নিয়েছে অ্যামাজন।


বিজ্ঞাপন


amazon

বিশ্ব জুড়ে চলতে থাকা আর্থিক মন্দার প্রভাব ইতিমধ্যে পড়তে দেখা গিয়েছে বেশ কিছু বহুজাতিক কোম্পানিতে। সেই তালিকায় অনেক দিন আগেই যুক্ত হয়েছে অ্যামাজনের নাম। 

অ্যামাজনের বরাত দিয়ে তথ্যপ্রযুক্তির খবর প্রকাশকারী সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আগামী পর্বের ছাঁটাইয়ে অনেক বিভাগের কর্মীদের সঙ্গেই বরখাস্ত করা হবে শীর্ষ স্থানীয় ম্যানেজারদেরও।

২০২৩ সালে কোম্পানির টেকনোলজি, কর্পোরেট, ডিসট্রিবিউশন সেন্টারসহ বিভিন্ন বিভাগের কর্মচারীদের ছাঁটাই করা হবে। সেক্ষেত্রে চলতি মাসের শেষের দিকে কিংবা নতুন বছরের পরেই এই ছাঁটাই হতে পারে। 


বিজ্ঞাপন


amazonকয়েকদিন আগেই অ্যামাজনের সিইও অ্যান্ডি জ্যাসিও জানিয়েছিলেন, অ্যামাজন ২০২৩ সাল পর্যন্ত কর্মীদের ছাঁটাই চালিয়ে যাবে। তবে, সেসময় ঠিক কতজন কর্মী ছাঁটাই করা হবে সেবিষয়ে তিনি জানাননি। নভেম্বরের মাঝামাঝি সময়ে প্রতিষ্ঠানটি থেকে ১০ হাজার কর্মী ছাঁটাই করার পরিকল্পনার আভাস দেওয়া হয়েছিলে। আর এখন সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর