বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

আমেরিকান পপ তারকার টুইটার অ্যাকাউন্ট ‘সাসপেন্ড’ করলেন ইলন মাস্ক

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩ ডিসেম্বর ২০২২, ১০:১১ এএম

শেয়ার করুন:

আমেরিকান পপ তারকার টুইটার অ্যাকাউন্ট ‘সাসপেন্ড’ করলেন ইলন মাস্ক

নিজেকে একজন মুক্তমনা বাকস্বাধীন মানুষ বলেই পরিচয় দেন টুইটার প্রধান ইলন মাস্ক। সেটা কেবলই ফাঁকা ‘বুলি’। তারই প্রধান মিলল এবার। আমেরিকার এক পপ তারকার টুইটার অ্যাকাউন্ট বন্ধ করার মাধ্যমে ইলন প্রমাণ দিলেন তার কথা ও কাজে মিল নেই। 

টুইটার অ্যাকাউন্ট হারানো ওই তারকার নাম কানিয়ে ওয়েস্ট। তিনি পপ গান গেয়ে জনপ্রিয়তা পেয়েছেন। শুক্রবার তার ‍টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়। মাস দুয়েক আগেও কানিয়ে ওয়েস্টের অ্যাকাউন্ট ব্যান করা হয়েছিল। কিন্তু কেন?


বিজ্ঞাপন


muskএই প্রশ্নের উত্তর স্বয়ং টুইটার সিইও ইলন মাস্ক দিয়েছেন। শুক্রবার টুইট করে ইলন লিখেছেন, ‘আমি সাধ্যমতো চেষ্টা করেছিলাম। কিন্তু আবার কানিয়ে শালীনতার সীমা লঙ্ঘন করে টুইটারের নিয়ম ভেঙেছে। তাই ওর অ্যাকাউন্ট স্থগিত করা হল।

ইলন টুইটারের দায়িত্ব নেওয়ার পর থেকেই নানা কারণে আলোচিত ও সমালোচিত হয়েছেন। প্রতিষ্ঠানটিতে কর্মী ছাঁটাই থেকে শুরু করে টুইটার ব্যবহারকারীদের উপর কড়া নজরদারি, সব মিলিয়ে জেরবার সাধারণ থেকে শুরু করে তারকারাও। যদিও নিজেকে এক জন মুক্তমনা বাকস্বাধীন মানুষ বলেই পরিচয় দেন ইলন। তাই দয়া করেই কানিয়েকে এর আগে দীর্ঘ ‘শাস্তি’ ভোগ করতে দেননি।

গত অক্টোবরেই গায়ককে ফের স্বাগত জানিয়েছিলেন টুইটারে। কিন্তু কানিয়ে যে তার মুখ রাখল না, এ ব্যাপারে কিঞ্চিত ক্ষুব্ধ ইলন। জানা যায়, শুক্রবার অভিযোগ পাওয়ার ঠিক এক ঘণ্টার মধ্যে ব্যবস্থা নিয়েছিলেন তিনি। এক টুইটার ব্যবহারকারী ইলনকে ট্যাগ করে লিখেছিলেন, ‘ইলন ফিক্স কানিয়ে প্লিজ। তার সঙ্গে সঙ্গে টুইটারের তরফে কোনও প্রতিক্রিয়া জানানো না হলেও এক ঘণ্টা পরেই কানিয়ের অ্যাকাউন্ট বন্ধ হয়ে যায়।

সম্প্রতি ইলন অবশ্য জানান, কানিয়েকে টুইটারে ফিরিয়ে আনার পিছনে তার কোনও হাত ছিল না। কারণ, তার পুরোপুরি দায়িত্বে আসার আগেই সে বার স্থগিত করা হয়েছিল কানিয়ের অ্যাকাউন্ট।


বিজ্ঞাপন


muskকিছু দিন আগেই কর্মস্থলে ‘বিকৃত’ আচরণের অভিযোগ উঠেছিল কানিয়ের বিরুদ্ধে। নানা বিষয়ে বিতর্ক তুলে শিরোনামে প্রায়ই থাকেন মডেল তারকা কিম কার্দাশিয়ানের প্রাক্তন। তবে এ বার তার বিরুদ্ধে অভিযোগ আরও ভয়াবহ।
 
দাবি করা হয়েছে, দুই বিখ্যাত ফ্যাশন সংস্থার প্রাক্তন কর্মীদের পর্ন ভিডিও এবং অশালীন ছবি দেখিয়ে বেড়াতেন কানিয়ে, যা যৌন হেনস্থা বলেই গণ্য হয়েছে। সব মিলিয়ে আইনি সমস্যায় পড়তে চলেছেন সঙ্গীতশিল্পী।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর