মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

স্যামসাংয়ের ফোল্ডিং ফোনের জনপ্রিয়তা তুঙ্গে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩ ডিসেম্বর ২০২২, ০৯:৪৩ এএম

শেয়ার করুন:

স্যামসাংয়ের ফোল্ডিং ফোনের জনপ্রিয়তা তুঙ্গে

ফোল্ডিং বা ভাঁজ করা ফোনের জনপ্রিয়তা দিনকে দিন বাড়ছেই। এই ফোনের বাজারের অনেকটাই দখল করে আছে স্যামসাং। প্রতিষ্ঠানটির গ্যালাক্সি জেড ফোল্ডের বিক্রি সবচেয়ে বেশি। 

ফোল্ডেবল স্মার্টফোনের শিপমেন্ট গত বছরের তুলনায় এবছর বিশ্বব্যাপী ৭৩ শতাংশ বৃদ্ধির কারণে ১৬ মিলিয়ন ইউনিটে পৌঁছাবে বলে আশা করছে বাজার বিশ্লেষকরা। 


বিজ্ঞাপন


স্যামসাং ইলেক্ট্রনিক্স কোম্পানি লিমিটেড শুক্রবার জানিয়েছে, এন্টারপ্রাইজ ব্যবহারের জন্য বিক্রি হওয়া গ্যালাক্সি জেড ফোল্ড এবং গ্যালাক্সি জেড ফ্লিপ স্মার্টফোনের সংখ্যা প্রতি বছরে দ্বিগুণ হারে বাড়ছে। 

samsung

দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি ২০২১ সালের তুলনায় ২০২২ সালের জানুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত এন্টারপ্রাইজ গ্রাহকদের জন্য চুক্তিবদ্ধ ফোল্ডেবল স্মার্টফোনের সংখ্যায় ১০৫ শতাংশ বৃদ্ধি লক্ষ্য করেছে।

স্যামসাং এই বছর গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে গ্যালাক্সি জেড ফোল্ড ৪ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ ফোন দুইটি বাজারে ছাড়ে। ইতিমধ্যে ক্রেতারা মডেল দুইটি লুফে নিয়েছেন। 


বিজ্ঞাপন


গ্যালাক্সি জেড ফোল্ড ৪ ফোনে ৭.৬ ইঞ্চির ডায়নামিক অ্যামোলিড ২এক্স ইনফিনিটি ফ্লেক্স প্রাইমারি ডিসপ্লে রয়েছে।  অন্যদিকে গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ ফোনে ৬.৭ ইঞ্চির সুপার অ্যামোলিড ডিসপ্লে দেওয়া হয়েছে।

samsungফটোগ্রাফির জন্য গ্যালাক্সি জেড ফোল্ড মডেলে ৫০ + ১২ + ১০ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। যেখানে ফ্লিপ ৪ এসেছে ১২ + ১২ মেগাপিক্সেল ক্যামেরাসহ। দুইটি মডেলেই রয়েছে ১০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর।

বাংলাদেশের বাজারেও হ্যান্ডসেট দুইটি পাওয়া যাচ্ছে। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর