শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

শাওমি ১৩ সিরিজ: আসছে নতুন ২ স্মার্টফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ১২:৩৯ পিএম

শেয়ার করুন:

শাওমি ১৩ সিরিজ: আসছে নতুন ২ স্মার্টফোন

শাওমি ১৩ সিরিজে নতুন দুই ফোন আনছে শাওমি। এগুলো হলো-শাওমি ১৩ এবং ১৩ প্রো। উভয় হ্যান্ডসেটে থাকবে এমআইইউআই ১৪ ইউজার ইন্টারফেস। যা অ্যানড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমকে ভিত্তি করে ডিজাইন করা হয়েছে। 

শাওমি জানিয়েছে প্রথমে চীনের বাজারে ডিভাইস দুইটি উন্মুক্ত করা হবে। এরপর অন্যান্য দেশের বাজারেও পাওয়া যাবে। 


বিজ্ঞাপন


ফোন দুইটির অফিসিয়াল পোস্টার প্রকাশ করে বাজারে আসার দিনক্ষণ ঘোষণা করেছে শাওমি। 

পোস্টারে দেখা গেছে, আপকামিং ফোনের ক্যামেরায় থাকছে লেইকা ব্র্যান্ডের সেন্সর। 

শাওমি ১৩ এবং ১৩ প্রো মডেল দুইটিতে থাকছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ২ অক্টাকোর প্রসেসর। 

phoneবেঞ্চমার্ক লিস্ট অনুযায়ী শাওমি ১৩ প্রো 2210132C মডেল নম্বরে তালিকভুক্ত হয়েছে। সিঙ্গেল কোর এবং মাল্টি-কোর টেস্টে ফোনটির স্কোর যথাক্রমে ১৫০৪ এবং ৫৩৪২ পয়েন্ট।


বিজ্ঞাপন


গিকবেঞ্চ লিস্টিং থেকে আরও জানা গেছে, শাওমির নতুন ফোনে থাকছে অ্যানড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম। 

শাওমি ১৩ এবং ১৩ প্রো মডেলে ১২ জিবি র‌্যাম থাকবে। ৮ জিবি র‌্যাম ভার্সনেও পাওয়া যাবে। মেমোরি হবে ১২৮ জিবির। ২৫৬, ৫১২ জিবি স্টোরেজ ভার্সনেও ডিভাইস দুইটি কেনা যাবে। 

শাওমি ১৩ প্রো হ্যান্ডসেটে থাকছে ৬.৭ ইঞ্চির স্যামসাং ই৬ অ্যামোলিড ডিসপ্লে। এই ডিসপ্লে থেকে ২কে রেজুলেশন পাওয়া যাবে। ফোনের স্ক্রিনটির রিফ্রেশ রেট ১২০ হার্জ। 

phone

ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকছে ফোনটিতে। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে ৫০ মেগাপিক্সেলের সনির আইএমএক্স সেন্সর। এই প্রাইমারি ক্যামেরা পেয়ার করা থাকছে ৫০ মেগাপিক্সেলের আলট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং আর একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সরের সঙ্গে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে থাকছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং সেন্সর।

শাওমি ১৩ সিরিজের ফোনে শক্তিশালী ৪৮০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি দেওয়া হচ্ছে। এতে ১২০ ওয়াটের ফাস্ট চার্জি সাপোর্ট থাকছে। এই ফোনটি রিভার্স এবং ওয়্যারলেস ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর