সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

টুইটারে গণছাঁটাইয়ের পর কর্মী নিয়োগের সিদ্ধান্ত ইলন মাস্কের

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২, ০৮:৫৯ এএম

শেয়ার করুন:

টুইটারে গণছাঁটাইয়ের পর কর্মী নিয়োগের সিদ্ধান্ত ইলন মাস্কের

টুইটারে গণছাঁটাইয়ের পর নতুন করে কর্মী নিয়োগের কথা জানালেন জনপ্রিয় এই মাইক্রো ব্লগিং ওয়েবসাইটের কর্ণধার ইলন মাস্ক। সম্প্রতি প্ল্যাটফর্মটিতে ১১ হাজারেরও বেশি কর্মী ছাঁটাই করা হয়েছে। 

ইলন মাস্ক জানিয়েছেন, শিগগিরই টুইটারে বিশ্বমানের প্রকৌশলী নিয়োগ দেওয়া হবে। 


বিজ্ঞাপন


সম্প্রতি টুইটার কিনেছেন ইলন মাস্ক। এরপর থেকে নিয়মিত সংবাদের শিরোনামে রয়েছেন তিনি। মাইক্রো ব্লগিং ওয়েবসাইট অধিগ্রহণের পর থেকেই তা ঢেলে সাজানোর সিদ্ধান্ত নিয়েছেন বিশ্বের ধনীতম ব্যক্তি। 

টুইটারের সিইও পদে বসে প্রায় ৫০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন মার্কিন ধনকুবের। যদিও পুরনো কর্মীদের সরিয়ে নয়া নিয়োগের সিদ্ধান্ত নিয়েছেন মাস্ক।

twitterসম্প্রতি এক টুইট বার্তায় তিনি কোম্পানির নয়া ইঞ্জিনিয়ার নিয়োগের পরিকল্পনার কথা জানিয়েছেন। কর্মীর অভাব অনুভব করেই ফের নিয়োগের সিদ্ধান্ত নিল মাইক্রো ব্লগিং ওয়েবসাইটটি।

রবিবার এক টুইটে সংস্থায় নতুন নিয়োগের পরিকল্পনার কথা জানিয়েছেন টুইটার বস। তিনি জানিয়েছেন নতুন টুইটারকে এভরিথিং অ্যাপ  হিসাবে প্রতিষ্ঠা করার পরিকল্পনা রয়েছে তার।


বিজ্ঞাপন


টুইটারে যে সব ইঞ্জিনিয়ারের কোডিং জানা রয়েছে তাদের সকলকেই ডেকে পাঠিয়েছেন ইলন। তাদের জানিয়েছেন কোম্পানির মধ্যে অনেক কিছুই প্রথম থেকে শুরু করার প্রয়োজন রয়েছে। যে সব কর্মী কোম্পানির ‘হার্ডকোর’ কাজের পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে ইচ্ছুক শুধুমাত্র তাদেরই কোম্পানিতে থেকে যেতে বলেছেন ইলন।

elon muskএক অফিস থেকে কাজ না করে ইঞ্জিনিয়ারদের বিশ্বের বিভিন্ন প্রান্তে বসে কাজ শুরু করার ভাবনার কথাও জানিয়েছিলেন ইলন। তার মতে জাপান, ইন্দোনেশিয়া, ভারত ও ব্রাজিলের অফিস থেকে একসঙ্গে কাজ করতে পারেন কর্মীরা।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর