মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

আইফোন-অ্যানড্রয়েডের বিকল্প ফোন আনছে ইলন মাস্ক

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২, ০৪:৩০ পিএম

শেয়ার করুন:

আইফোন-অ্যানড্রয়েডের বিকল্প ফোন আনছে ইলন মাস্ক

আইফোন ও অ্যানড্রয়েডকে টেক্কা দিতে স্মার্টফোন আনছে ইলন মাস্ক। সম্প্রতি এক টুইটে বাজারে ফোন আনার খবর জানিয়েছেন ইলন। তিনি জানান, প্রয়োজন হলে আইফোন ও অ্যানড্রয়েডের বিকল্প তৈরি করবেন। 

এখন অ্যানড্রয়েড ও আইফোন ব্যবহারকারীদের প্লে স্টোর এবং অ্যাপ স্টোর থেকে টুইটার অ্যাপ ডাউনলোড করতে হয়। কিন্তু এই দুই প্ল্যাটফর্ম থেকে টুইটারকে নিষিদ্ধ করা হলে নিজে বিকল্প ফোন তৈরি করবেন বলে জানিয়েছেন ইলন মাস্ক।


বিজ্ঞাপন


teslএই মুহূর্তে বিশ্বের স্মার্টফোন বাজারের বড় অংশ দখল করেছে রয়েছে গুগলের তৈরি অ্যানড্রয়েড ও অ্যাপলের তৈরি আইওএস  অপারেটিং সিস্টেম। প্রায় দেড় দশক ধরে এই অপারেটিং সিস্টেমগুলোতে একের পর এক আপডেট এসেছে। কিন্তু অ্যাপ স্টোর ও প্লে স্টোর থেকে অ্যাপস বিক্রি করলে অ্যাপল ও গুগলকে প্রায় ৩০ শতাংশ কমিশন দিতে হয় ডেভেলপারদের। এই অতিরিক্ত ফি-কে ইন্টারনেটের গোপন ট্যাক্স বলে আখ্যা দিয়েছেন ইলন। 

teslaটুইটার সাবস্ক্রিপশনের জন্য গ্রাহকদের কাছ থেকে যে টাকা নেওয়া হচ্ছে তার একটা অংশ ইলন মাস্কের কাছ থেকে কেটে নিচ্ছে অ্যাপল ও গুগল। যা মেনে নিতে পারছেন না বিশ্বের ধনীতম ব্যক্তি। এই কারণে নিজে নয়া অপারেটিং সিস্টেমের ফোন লঞ্চ করে এই টেক জায়েন্ট সংস্থাগুলোকে কড়া প্রতিযোগিতার সম্মুখীন করতে চাইছেন এলন। 

ইলন মাস্কের ফোনে কী স্পেসিফিকেশন থাকবে সেই বিষয়ে কিছুই জানা যায়নি।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর