শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

হাইব্রিড অফিসের জন্য জাবারার স্মার্ট সলিউশন দেখাল টেক রিপাবলিক 

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ১০:৩৭ এএম

শেয়ার করুন:

হাইব্রিড অফিসের জন্য জাবারার স্মার্ট সলিউশন দেখাল টেক রিপাবলিক 

প্রযুক্তির উদ্ভাবনী প্রয়োগের মাধ্যমে ব্যয় অর্ধেকে কমিয়ে কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগে স্বয়ংক্রিয়ভাবে ‘ভার্চুয়াল রুম’ স্থাপনের মাধ্যমে ‘অন দ্যা গো’ গুরুত্বপূর্ণ বৈঠক সেরে নেয়ার দুর্দান্ত একটি সলিউশন বাংলাদেশে অবমুক্ত করলো টেক রিপাবলিক লিমিটেড। 

বিশ্ববাজারের সঙ্গে তাল মিলিয়ে বুধবার রাজধানীর একটি হোটেলে বিশ্বখ্যাত ব্র্যান্ড জাবরা প্যানাকাস্ট সিরিজের ভিডিও কনফারেন্সিং ও ইভলভ সিরিজের ইয়ার বাডের মোড়ক উন্মোচন করা হয়।  


বিজ্ঞাপন


জাবরা দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক পিটার জায়াসেলান, এন্টারপ্রাইজ বিজনেস বিভাগের সহযোগী পরিচালক ইয়োগেস ক্যালে এবং ব্যবসায় উন্নয়ন বিভাগের ব্যবস্থাপক বিনোদ কুমার এস কে সঙ্গে নিয়ে হাইব্রিড ওয়ার্কিং পরিবেশকে স্মার্ট হিসেবে গড়ে তোলার এই ডিভাইস দুইটির প্রদর্শন করেন টেক রিপাবলিক ব্যবস্থাপনা পরিচালক এইচ এম ফয়েজ মোর্শেদ। 

jabraএসময় পিটার বলেন, কিছুদিন আগেও অফিসের কাজে ভিন্ন ভিন্ন অবস্থান এবং সময় অঞ্চল থেকে পেশাদারদের সংযুক্ত হওয়া খুব বেশি গুরুত্বপূর্ণ ছিল না। কিন্তু এখন বিশ্বে এর প্রয়োজনীয়তা দিন দিন বাড়ছে। অতিমারি করোনা কালে এবং এর পরও সেই পরিস্থিতি বদলে গেছে। অফিস কর্মীরা এখন হাইব্রিড মুডে কাজ করেন। তাদের স্বচ্ছন্দ্য মাথায় রেখে, আমরা আমাদের নতুন অফার জাবরা ইভলভ ২ বাড চালু করতে পেরে আনন্দিত যা নান্দনিকভাবে কর্মরত পেশাদারদের জন্য উপযুক্ত।

ফয়েজ মোর্শেদ বলেন, টেক রিপাবলিক শুরু থেকেই সবাইকে সেরা সলিউশন দেয়ায় প্রতিশ্রুতিবদ্ধ। সঙ্গে সঙ্গে এই সলিউশন যেনো সাময়িক না হয়ে দীর্ঘ মেয়াদে ব্যয় সাশ্রয়ের পাশাপাশি স্মার্ট ভাবে কাজ করতে সহায়তা করে সে দিকেই বেশি গুরুত্ব দেই। সেই কথা মাথায় রেখেই আমরা আজ প্যানাকাস্ট ও ইয়ারবাড উন্মোচন করলাম। 

অনুষ্ঠানে করোনা পরবর্তি সময়ে যেহেতু ভার্চুয়াল অফিসের গুরুত্ব বাড়ার পাশাপাশি খরচ কমাতে অনেকেই অফিস স্পেস ছোট করে আনছেন এবং চলতি অবস্থায় মোবাইলেই জরুরি কাজ সারতে হচ্ছে সেজন্য ‘প্যানাকাস্ট’ ও ‘ইয়ারবাড’ এখন হাইব্রিড অফিসের অন্যতম অনুষঙ্গ হয়ে উঠছে বলে জানান টেক রিপাবলিকের নির্বাহী পরিচালক ও জাবরা ব্র্যান্ড বোদ্ধা মেহেদী হাসান। 


বিজ্ঞাপন


তিনি জানান, প্যানাকাস্ট এর মূল বৈশিষ্ট হলো এটি দেয়ালের সঙ্গে জুড়ে দিলে তা কয়েক ইঞ্চির মধ্যেই ১৮০ ডিগ্রি কোনে কাজ করে। এমনকি পাশে থাকা হোয়াইটবোর্ডের সব লেখা ও ভিডিও বৈঠকে উপস্থিত কিংবা সংযুক্তদের নিকটবর্তী রুমে বিভক্ত করে সবার কাছে সমান ভাবে উপস্থাপন করে। যখন যিনি কথা বলেন, স্বয়ংক্রিয়ভাবে তাকেই অনুসরণ করে। তারহীন প্রযুক্তির কারণে পুরো পরিবেশকে রাখে নিট অ্যান্ড ক্লিন। আর ইয়ারবাডটি ‘যতই নয়েজ থাকুক না কেনো তা সযত্নে দূরে সরিয়ে শুধু আলাপচারী ব্যক্তিদের মধ্যেই সীমাবদ্ধ রাখে।          

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর