শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফোনে অ্যাপস লুকিয়ে রাখার উপায় শিখুন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২, ০২:২৮ পিএম

শেয়ার করুন:

ফোনে অ্যাপস লুকিয়ে রাখার উপায় শিখুন

স্মার্টফোনে এমন অনেক অ্যাপস রয়েছে যা ব্যক্তিগত তথ্য এবং চ্যাট সংরক্ষণ করে। পাসওয়ার্ড দিয়ে ফোন লক থাকলেও, অনেকে তার জেনে গিয়ে আপনার ব্যক্তিগত ডেটা সহজেই পেয়ে যেতে পারে। এই পরিস্থিতি মোকাবেলা করতে আপনি আপনার ব্যক্তিগত বা গুরুত্বপূর্ণ অ্যাপসগুলো লুকিয়ে রাখতে পারেন। 

গুগল প্লে স্টোরে এমন অনেক অ্যাপস রয়েছে যারা মোবাইল অ্যাপ লুকানোর দাবি করলেও, এই অ্যাপসগুলো নিজেই আপনার ডেটা চুরি করতে পারে। এমন প্রমাণ আমরা আগেও পেয়েছি। এই কারণেই স্মার্টফোন সংস্থাগুলো এখন ফোনেই অ্যাপ লুকিয়ে রাখার অপশন দিচ্ছে। 


বিজ্ঞাপন


appকীভাবে ফোনে অ্যাপস লুকাবেন

বেশিরভাগ অ্যানড্রয়েড ফোনে ইন-বিল্ট অ্যাপস লুকানোর সুবিধা রয়েছে। অ্যাপ হাইড করতে, আপনাকে প্রথমে ফোনের সেটিংসে যেতে হবে এবং এখান থেকে প্রাইভেসি ফিচার অপশনে ট্যাপ করতে হবে।

এখন এখানে আপনি অনেক বিকল্প দেখতে পাবেন, এরমধ্যে থেকে আপনাকে হাইপ অ্যাপস অপশনে ট্যাপ করতে হবে। এর পরে, আপনাকে একটি পাসওয়ার্ড সেট করতে বলা হবে। আপনি যদি কোনো পাসওয়ার্ড না ব্যবহার করেন তবে একটি নতুন পাসওয়ার্ড সেট করতে হবে।

এরপর যেই আপনি হাইড অ্যাপস এনাবল করবেন, আপনার স্মার্টফোনের স্ক্রিনে সমস্ত বিদ্যমান মোবাইল অ্যাপগুলোর তালিকা দেখা যাবে। এখানে আপনি কোন অ্যাপ হাইড করতে চান সেটি নির্বাচন করুন।


বিজ্ঞাপন


এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর