মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

সঞ্চয় ও ঋণের কিস্তি দেওয়া যাবে নগদে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২, ০১:২৮ পিএম

শেয়ার করুন:

সঞ্চয় ও ঋণের কিস্তি দেওয়া যাবে নগদে

ব্যাংকিং সেবার বাইরে থাকা বিশাল জনগোষ্ঠীকে তাদের সঞ্চয় এবং ক্ষুদ্র ঋণের কিস্তি পরিশোধের প্রক্রিয়া আরো সহজ করতে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ লিমিটেডের সঙ্গে ‘পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র’র একটি চুক্তি হয়েছে।

চুক্তি অনুযায়ী ‘পদক্ষেপ’র সদস্যরা এখন নগদের মাধ্যমে তাদের সঞ্চয় এবং ঋণের কিস্তি পরিশোধ করতে পারছেন।


বিজ্ঞাপন


সম্প্রতি রাজধানীর বনানীতে ‘নগদ’র প্রধান কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষরিত হয়। 

চুক্তির ফলে এখন থেকে বেসরকারি সামাজিক উন্নয়ন সংস্থা ‘পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র’র সদস্যরা নগদের মাধ্যমে তাদের সঞ্চয় এবং ঋণের কিস্তি পরিশোধ করতে পারছেন। 

নগদ অ্যাপ, ইউএসএসডি এবং ‘নগদ’ উদ্যোক্তা–এই মাধ্যমগুলোর যেকোনো মাধ্যম ব্যাবহার করে ‘পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র’ গ্রাহকেরা ‘নগদ’-এর এই সেবা নিতে পারছেন। 

সারাদেশে ‘পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র’র যেকোনো শাখার গ্রাহকেরা এখন থেকে নগদ-এর মাধ্যমে তাদের সঞ্চয় এবং ঋণের মাসিক অথবা সাপ্তাহিক উভয় কিস্তিই পরিশোধ করতে পারছেন। 


বিজ্ঞাপন


চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ‘নগদ’-এর পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির চিফ বিজনেস অফিসার শেখ আমিনুর রহমান, পেমেন্ট বিভাগের প্রধান মোহাম্মদ মাহবুব সোবহান, এমএফআই অ্যান্ড গভ: সেলস অপারেশন বিভাগের প্রধান তানভীর চৌধুরী এবং কী-অ্যাকাউন্ট ম্যানেজার হাসনা মোহসীন। 

এছাড়া ‘পদক্ষেপ’ মানবিক উন্নয়ন কেন্দ্রের পক্ষে ছিলেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক সালেহ বিন শামস, পরিচালক (মাইক্রোফাইন্যান্স, প্রোগ্রাম অ্যান্ড এন্টারপ্রাইজ) মুহাম্মদ রিসালাত সিদ্দিক, উপ পরিচালক আবুল কালাম আজাদ, সিনিয়র সহকারি পরিচালক শফিকুল ইসলাম এবং সিনিয়র ম্যানেজার মো. এমদাদুল হক। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর