শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইউটিউব ‘শর্টস’ ভিডিও থেকেও আয় করা যাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২, ১১:১২ এএম

শেয়ার করুন:

ইউটিউব ‘শর্টস’ ভিডিও থেকেও আয় করা যাবে

এতদিন ইউটিউব শর্টস ভিডিও থেকে আয়ের সুযোগ ছিল না। কিন্তু এবার সেই সুযোগ মিলতে যাচ্ছে। কনটেন্ট ক্রিয়েটরদের জন্য এ সুবিধা চালু করতে যাচ্ছে ইউটিউবের মূল প্রতিষ্ঠান গুগল। 

ইউটিউবে তথা গুগল এখন ক্রমাগত তার নিজস্ব প্ল্যাটফর্ম নিয়ে কাজ করছে। যেখানে নতুন বৈশিষ্ট্য যুক্ত করছে এই ভিডিও প্লাটফর্ম। 


বিজ্ঞাপন


পরিসংখ্যান বলছে, বর্তমানে ছোট ছোট ভিডিওর ভিউয়ার বেড়েই চলেছে।  এই বিষয়টি মাথায় রেখে ইউটিউব তার প্ল্যাটফর্মের জন্য ইউটিউব শর্টস নামে একটি নতুন বৈশিষ্ট্য চালু করেছে। 

youtube shorts

সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা অন্যান্য ভিডিওর তুলনায় শর্টস তৈরিতে বেশি সময় ব্যয় করছেন। ইউটিউবও এই সুযোগটি হাতছাড়া করতে চায় না । তাই ইউটিউবে রাজস্বের পাশাপাশি নির্মাতাদের অর্থ উপার্জনের সুযোগ করে দিচ্ছে কোম্পানি।

সম্প্রতি ইউটিউব শর্টে একটি নতুন ফিচার যোগ করেছে। যা পরীক্ষামূলকভাবে আমেরিকার কিছু শর্ট ক্রিয়েটরদের মধ্যে দেওয়া হয়েছে। এই নতুন ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা ইউটিউবের যেকোনও ভিডিওতে প্রোডাক্ট ট্যাগ করতে পারবেন। 


বিজ্ঞাপন


গুগলের প্রকাশিত বিবৃতি বলছে, আমেরিকা, ভারত, ব্রাজিল, কানাডা ও অস্ট্রেলিয়ার দর্শকরা ট্যাগ ও ইন্টারঅ্যাকশনের এই অপশন পাবেন। 

shortsএছাড়াও সম্প্রতি ইউটিউব ক্রিয়েটরদের আয় বাড়াতে আরেকটি ফিচার যুক্ত করেছে। যেখানে বিজ্ঞাপনগুলো ইউটিউবে আপলোড করা ছোট ভিডিওগুলিতে দেখা যাবে। এই বিজ্ঞাপনগুলোর ৪৫ শতাংশ প্রোডাক্ট প্রস্তুতকারক দেওয়া হবে। 

ইউটিউবের এই নতুন বৈশিষ্ট্যের সঙ্গে সব ভিডিও প্ল্যাটফর্মের জন্য একটি কঠিন প্রতিযোগিতা হবে। বিশেষ করে টিকটকের মতো প্ল্যাটফর্মগুলো লড়াই হবে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর