বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভোট দেওয়া যাবে হোয়াটসঅ্যাপে 

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২২, ১০:১৮ এএম

শেয়ার করুন:

ভোট দেওয়া যাবে হোয়াটসঅ্যাপে 

নতুন ফিচার আনল হোয়াটসঅ্যাপ। নয়া ফিচারে মতামত নেওয়ার জন্য গ্রুপের মধ্যেই ভোট করা যাবে। ব্যক্তিগত ও গ্রুপ চ্যাটে ইতিমধ্যে হোয়াটসঅ্যাপ পোল ফিচার হাজির হয়েছে। নতুন ফিচারে গ্রুপে চ্যাটে মতামত নেওয়ার কাজ আরও সহজ হবে। একটি পোল তৈরি করলে তাতে ১২টি অপশন রাখা যাচ্ছে।

ইতিমধ্যেই সব স্টাবল গ্রাহকের ফোনে এই ফিচার পৌঁছেছে। আইওএস এবং অ্যানড্রয়েড গ্রাহকরা যেকোনও হোয়াটসঅ্যাপ চ্যাটে নতুন পোল তৈরি করতে পারবেন। 


বিজ্ঞাপন


চ্যাটের মধ্যেই ভোটের নতুন এই অপশন দেখা যাবে। এছাড়াও কোন পক্ষে কত ভোট পড়েছে তাও গ্রুপের সকলেই দেখে নিতে পারবেন। কে কোন অপশনে ভোট দিয়েছেন তাও দেখার সুযোগ করে দিচ্ছে হোয়াটসঅ্যাপ। ভোট দেওয়ার সময় সর্বোচ্চ ১২টি অপশনের মধ্যে যে কোনও একটি বেছে নিতে পারবেন চ্যাটের সদস্যরা।

appকীভাবে হোয়াটসঅ্যাপ পোল তৈরি করবেন

অ্যানড্রয়েড ও আইওএস গ্রাহকরা ফোনে হোয়াটসঅ্যাপ লেটেস্ট ভার্সন আপডেট করুন। এরপর যেকোনো ব্যক্তিগত অথবা গ্রুপ চ্যাট ওপেন করুন। আইওএস গ্রাহকরা চ্যাট বক্সের পাশে ‘+’ আইকনে ট্যাপ করুন। অ্যানড্রয়েড গ্রাহকরা চ্যাট বক্সের কাশে পেপারক্লিপ আইকন সিলেক্ট করুন।

এবার আইওএস ও অ্যানড্রয়েড গ্রাহকরা ফোনে একটি মেনু দেখতে পাবেন। সেখানে সবার শেষে থাকবে ‘পোলস’ অপশন।


বিজ্ঞাপন


পোলস অপশন সিলেক্ট করার পরে স্ক্রিনে নতুন মেনু ওপেন হবে। সেখানে যে বিষয়ে ভোট নেবেন সেই প্রশ্ন টাইপ করে অপশনগুলো লিখে ফেলুন। সর্বোচ্চ ১২টি অপশন দেওয়া যাবে। একই অপশন একাধিক জায়গায় টাইপ করতে দেবে না হোয়াটসঅ্যাপ। সব অপশন টাইপ করা হয়ে গেলে সেন্ড অপশন সিলেক্ট করুন। এবার চ্যাটে আপনার ভোট সব অপশনের সঙ্গে পোস্ট হয়ে যাবে।

হোয়াটসঅ্যাপ পোলসের নিচে থাকছে ভিউ ভোটস অপশন। এই অপশন সিলেক্ট করে কোন অপশনে কে ভোট দিয়েছেন জানা যাবে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর