বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

এই প্রথম নারী প্রধান পেল ফেসবুক ইন্ডিয়া

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২২, ০৯:৫১ এএম

শেয়ার করুন:

এই প্রথম নারী প্রধান পেল ফেসবুক ইন্ডিয়া

এই প্রথম ভারতে ফেসবুক প্রধান হিসেবে যোগ দিলেন এক নারী। ভারতে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার শীর্ষ পদে বসলেন সন্ধ্যা দেবনাথন। এর আগেও তিনি ফেসবুকে কর্মরত ছিলেন। ২০১৬ সালে প্রতিষ্ঠানটিতে ক্যারিয়ার শুরু করেন। এর আগে তিনি সিঙ্গাপুর ও ভিয়েতনামে কোম্পানির গুরুদায়িত্ব সামলেছেন।

বৃহস্পতিবার মেটার পক্ষ থেকে জানানো হয়েছে, ভারতে কোম্পানির ভাইস প্রেসিডেন্ট পদে সন্ধ্যাকে নিয়োগ দেওয়া হয়েছে। 


বিজ্ঞাপন


ভারতে মেটার ব্যবসা ও আয় বাড়ানোয় অগ্রাধিকার দেবেন সন্ধ্যা। প্রতিষ্ঠানটির লিডারশিপ দলের সদস্য হিসাবে কাজ করবেন তিন। এছাড়াও মেটার ভাইস প্রেসিডেন্ট ড্যান নিরিকে সরাসরি রিপোর্ট করবেন তিনি।

meta২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ভারতে মেটার ভাইস প্রেসিডেন্ট হিসাবে কাজ শুরু করেন সন্ধ্যা। ভারতে বিভিন্ন জনপ্রিয় ব্র্যান্ডের সঙ্গে কোম্পানির সম্পর্ক মজবুত করার দায়িত্বও তার হাতে। একই সঙ্গে ক্রিয়েটর, বিজ্ঞাপনদাতা ও অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বদের সঙ্গে মেটার সম্পর্ক সম্পর্ক ভালো করার চেষ্টা করবেন তিনি।

গত ২২ বছর ব্যাংকিং, পেমেন্টস ও প্রযুক্তি দুনিয়ায় কাজ করছেন সন্ধ্যা। তিনি ফেসবুকে কাজ শুরু করেন ২০১৬ সালে। সিঙ্গাপুর ও ভিয়েতনামে কোম্পানির ব্যবসা ও দল মজবুত করার কাজে যুক্ত ছিলেন। একই সঙ্গে এতদিন দক্ষিণ পূর্ব এশিয়ায় মেটার ই-কমার্স ব্যবসার দেখভালের দায়িত্বেও ছিলেন সন্ধ্যা।

মেটার চিফ বিজনেস অফিসার বলেছেন, ‘ভারত ডিজিটাল অ্যাডপশনের ক্ষেত্রে সবার আগে রয়েছে। রিল, বিজনেস মেসেজিংয়ের মতো মেটার বিভিন্ন সেরা প্রোডাক্ট প্রথমে ভারতেই লঞ্চ হয়েছে। আমরা সম্প্রতি হোয়াটসঅ্যাপে জিওমার্ট চালু করেছি। ফলে ভারতের গ্রাহকরা এন্ড-টু-এন্ড এনক্রিপশনের সুরক্ষার মাধ্যমে অনলাইনে কেনাকাটা করতে পারছেন। ভারতের জন্য আমাদের নতুন নেতা হিসেবে সন্ধ্যাকে স্বাগত জানাতে পেরে আমি সন্তুষ্ট।’


বিজ্ঞাপন


metaচলতি সপ্তাহেই ভারতে হোয়াটসঅ্যাপের পদ থেকে ইস্তফা দিয়েছেন অভিজিত বোস। একই সঙ্গে কোম্পানি ছেড়েছেন ভারতে মেটার পাবলিক পলিসির প্রধান রাজীব আগরওয়াল। অভিজিতের পদত্যাগের পরে ভারতে হোয়াটসঅ্যাপের প্রধান হয়েছেন শিবনাথ ঠুকরাল। তিনি আগে ভারতে হোয়াটসঅ্যাপের পাবলিক পলিসির দেখভালের দায়িত্বে ছিলেন। একই সঙ্গে ভারতে মেটার অন্যান্য প্রোডাক্টের পাবলিক পলিসির দায়িত্ব পেয়েছেন শিবনাথ।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর