বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফোনের ব্যাটারির শত্রু যেসব অ্যাপস

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ০৮:৫৩ এএম

শেয়ার করুন:

ফোনের ব্যাটারির শত্রু যেসব অ্যাপস

স্মার্টফোনে কিছু কিছু অ্যাপস রয়েছে যেগুলো ফোনের ব্যাটারির শত্রু। অর্থাৎ এসব অ্যাপস বেশি ব্যাটারি ফুরায়। আপনার অজান্তেই ফোনের ব্যাকগ্রাউন্ডে চলতে থাকে। 

যেসব অ্যাপস বেশি ব্যাটারি শেষ করে 


বিজ্ঞাপন


ফেসবুক, হোয়াটসঅ্যাপ, স্ন্যাপচ্যাট, ইউটিউব, ইনস্টাগ্রাম ,লিংকডইনের মতো অ্যাপ্লিকেশনগুলো ব্যাকগ্রাউন্ডে ফটো, ওয়াইফাই, লোকেশন ও মাইক্রোফোনের মতো অতিরিক্ত বৈশিষ্ট্যগুলোকে চালানোর অনুমতি দেয়।

যে কারণে মোবাইলের অতিরিক্ত ব্যবহারে ব্যাটারি দ্রুত ডিসচার্জ হয়ে যায়। কিন্তু আপনি ডার্ক-মোড ব্যবহার করে ব্যাটারি দ্রুত ডিসচার্জ হওয়া থেকে বাঁচাতে পারেন।

appsএই অ্যাপ্লিকেশনগুলোও ব্যাটারির শত্রু

একটি সমীক্ষা অনুসারে,  অনলাইন ডেটিং অ্যাপ্লিকেশনগুলোর অত্যাধিক ব্যবহার আপনার মোবাইলের ব্যাটারি দ্রুত শেষ হয়ে যায়।  এই অ্যাপগুলোর মধ্যে রয়েছে টিন্ডার, বাম্বল, গ্রাইন্ডার, টপ কিলারের মতো অ্যাপস। 


বিজ্ঞাপন


এই কারণে অনেকগুলো ব্যাকগ্রাউন্ড বৈশিষ্ট্য এই মোবাইললোলিতে চলতে থাকে। অনলাইন ডেটিং অ্যাপ্লিকেশনগুলোতেও ডার্ক-মোড পাওয়া যায় না, যে কারণে মোবাইলের ব্যাটারি ব্যবহার করার সময় খুব দ্রুত ডিসচার্জ হয়ে যায়।

apps২০টি দ্রুত ব্যাটারি শেষ হওয়ার অ্যাপস

এখন মোবাইলের ব্যবহার শুধু ফোনে কথা বলা বা মেসেজ করার মধ্যেই সীমাবদ্ধ নেই। এখন মোবাইলে বিশ্বের এক কোণ থেকে অন্য কোণে ভিডিও কলিংয়ের মাধ্যমে অনলাইন পেমেন্ট, অনলাইন কেনাকাটা, অনলাইন ট্রেনের টিকিট, অনলাইন বিমানের টিকিট ইত্যাদি কাজে ব্যবহৃত হয়। 

যে কারণে মোবাইলের ব্যবহার অনেক বেড়ে গিয়েছে।  রিপোর্ট বলছে, এই ২০টি অ্যাপ্লিকেশনের জন্য আপনার মোবাইলের চার্জ শেষ হয়ে যায়।

ফেসবুক
হোয়াটসঅ্যাপ
ইউটিউব
ইনস্টাগ্রাম
অ্যামাজন
ফিটবিট
ভেরিজন
উবার
স্কাইপ
এয়ারবিএনবি
বিগো লাইভ
টিন্ডার
বাম্বল
স্ন্যাপচ্যাট
জুম
বুকিং ডটকম 
টেলিগ্রাম
গ্রাইন্ডার
লাইক
লিংকডইন

appsআপনার ফোনে এসব অ্যাপস যদি ব্যবহার না করেন তবে দ্রুত আনইনস্টল করুন। অথবা হাইবারনেশনের রাখুন। তাহলে দেখবেন আপনার ফোনের ব্যাটারি সাশ্রয় হবে। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর