শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

হোয়াটসঅ্যাপে কমিউনিটি ফিচার চালু, জানুন সুবিধা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২, ০৯:৩৬ এএম

শেয়ার করুন:

হোয়াটসঅ্যাপে কমিউনিটি ফিচার চালু, জানুন সুবিধা

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের সুবিধার্থে ইতিমধ্যে চালু হয়েছে কমিউনিটি ফিচার। জেনে নিন এই ফিচারের সুবিধাসমূহ। 

হোয়াটসঅ্যাপের নতুন কমিউনিটি ফিচারে ২০টি গ্রুপকে একত্রিত করা যাবে। অফিস, স্কুল অথবা বন্ধুদের একাধিক গ্রুপকে এক ছাতার তলায় আনতেই এই ফিচার এনেছে মার্কিন মেসেজিং সংস্থাটি।


বিজ্ঞাপন


নতুন ফিচার লঞ্চ হওয়ার পরেও অনেকে হোয়াটসঅ্যাপ গ্রুপের সঙ্গে কমিউনিটির পার্থক্য বুঝতে পারছেন না। গ্রাহকের সব প্রশ্নের উত্তর দিতে একটি বিশেষ টুইট করেছে হোয়াটসঅ্যাপ। সেখানে জানানো হোয়াটসঅ্যাপ গ্রুপ ও কমিউনিটির পার্থক্য বিস্তারে জানিয়েছে মেসেজিং অ্যাপটি।

appযেকোন একটি চ্যাটে বন্ধুদের সঙ্গে যোগাযোগ রাখতে চাইলে হোয়াটসঅ্যাপ গ্রুপ ফিচার ব্যবহার করতে পারেন। 

অন্যদিকে একই কাজে একাধিক গ্রুপ থাকলে তা এক ছাতার তলায় আনবে কমিউনিটি। স্কুল, কলেজের বিভিন্ন গ্রুপ এক ছাতার তলায় আনতে সাহায্য করবে নয়া ফিচার। এছাড়াও রয়েছে বিশেষ অ্যানাউন্সমেন্ট গ্রুপ। সেখানে অ্যাডমিন সব গুরুত্বপূর্ণ ঘোষণা পোস্ট করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ কমিউনিটির সব মেসেজে রয়েছে এন্ড টু এন্ড এনক্রিপশনের সুরক্ষা। বিশেষ কমিউনিটির মাধ্যমে অ্যাডমিন বিভিন্ন ঘোষণা করতে পারবেন। একটি কমিউনিটিতে ২০টি গ্রুপ যুক্ত করা যাবে।


বিজ্ঞাপন


appএপ্রিল মাসে প্রথম পরীক্ষামূলকভাবে কমিউনিটি ফিচার নিয়ে এসেছিল হোয়াটসঅ্যাপ। এর পর থেকেই চলছিল বেটা টেস্টিং। অবশেষে সব গ্রাহকের ফোনে এই ফিচার পৌঁছতে শুরু করেছে।

হোয়াটসঅ্যাপ জানিয়েছে, নতুন কমিউনিটি ফিচারে আরও সহজ হবে প্রতিদিনের যোগাযোগ। হোয়াটসঅ্যাপ জানিয়েছে এবার থেকে গ্রুপের মধ্যে পোল তৈরি করে সদস্যদের মতামত নেওয়া যাবে। এছাড়াও ৩২ জন একসঙ্গে ভিডিও কলে যোগ দিতে পারবেন। আগে একটি গ্রুপে সর্বোচ্চ ৫১২ জন যোগ দিতে পারলেও এখন সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০২৪ জনে। ফলে আরও বেশি ব্যবহারকারীর সঙ্গে সংযুক্ত হওয়া সহজ হয়েছে হোয়াটসঅ্যাপে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর