শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

মাতৃত্বকালীন ছুটিতে চাকরি খোয়ালেন ফেসবুক কর্মী

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১ নভেম্বর ২০২২, ১০:১৭ এএম

শেয়ার করুন:

মাতৃত্বকালীন ছুটিতে চাকরি খোয়ালেন ফেসবুক কর্মী

ফেসবুকে চলছে গণছাঁটাই। ইতিমধ্যে চাকরি হারিয়েছেন ১১ হাজার কর্মী। গত সপ্তাহে এক ব্লগ পোস্টে দুঃখপ্রকাশ করে কোম্পানিতে গণ ছাঁটাইয়ের ঘোষণা করেছেন সংস্থার প্রধান মার্ক জাকারবার্গ।

ছাঁটাইয়ের তালিকায় নাম রয়েছে ভারতীয় বংশোদ্ভূত আনেকা প্যাটেলেরও। মাতৃত্বকালীন ছুটিতে চাকরি হারিয়ে নিজের অভিজ্ঞতা জানিয়েছেন তিনি। 


বিজ্ঞাপন


লিংকডইনে আনেকা লিখেছেন, ‘আজ সকালেই জানতে পারি মেটাতে যে ১১ হাজার কর্মী কাজ হারিয়েছেন তাঁদের মধ্যে একজন আমি। মাতৃত্বকালীন ছুটিতে থাকার কারণে এই খবর আমাকে বড় ধাক্কা দিয়েছে।’

jobআনেকা জানিয়েছেন তিনি মেটাতে কাজ করার জন্য কৃতজ্ঞ এবং এখন কয়েক মাস তার মেয়েকে নিজের সময় উৎসর্গ করার দিকে মনোনিবেশ করবেন এবং এরপর কমিউনিকেশনে ভূমিকা নেবেন। মেটার কমিউনিকেশন ম্যানেজার হিসাবে কাজ করতেন আনেকা।

নিজের অভিজ্ঞতা শেয়ার করার সময় আনেকা জানিয়েছেন সারা রাত আশঙ্কা নিয়ে জেগে থাকার পরে অবশেষে সকাল ৫টা ৩৫ মিনিটে ছাঁটায়ের ই-মেইল পান তিনি। সেই সময় জানতে পারেন চাকরি হারিয়েছেন। আনেকা জানিয়েছেন ইনবক্সে এই ই-মেইল আসার পরেই ভেঙে পড়েছিলেন।

৯ বছর আগে লন্ডন থেকে মার্কিন মুল্লুকে পাড়ি দিয়েছিলেন আনেকা। তখন থেকেই মেটাতে কাজ করার স্বপ্ন দেখতেন। প্রায় আড়াই বছর ধরে তিনি ফেসবুক গ্রুপের সঙ্গে জড়িত ছিলেন।


বিজ্ঞাপন


job২০২৩ সালের ফেব্রুয়ারি পর্যন্ত মাতৃত্বকালীন ছুটিতে থাকার কথা ছিল আনেকার। মা হওয়ার পরে প্রথম কয়েক মাস আমার জীবনের সবথেকে চ্যালেঞ্জিং সময় ছিল। 

আপাতত আগামী কয়েক মাস নিজের মেয়ের সঙ্গেই কাটানোর কথা জানিয়েছেন আনেকা। ২০২৩ সালের শুরুর দিকে ফের কাজে ইচ্ছা প্রকাশ করেছেন তিনি। একই সঙ্গে যে সব সহকর্মী চাকরি হারিয়েছেন তাঁদের প্রতি সমবেদনা ব্যক্ত করেছেন আনেকা।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর