শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

নকিয়ার ৮ ইঞ্চির নতুন ট্যাব 

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২২, ১১:৪৭ এএম

শেয়ার করুন:

নকিয়ার ৮ ইঞ্চির নতুন ট্যাব 

৮ ইঞ্চির নতুন ট্যাব আনছে নকিয়া। মডেল নকিয়া টি ১০। এই ট্যাব ওয়াই ফাই এবং ওয়াই ফাই + ৪জি এলটিই- এই দুই ভার্সনে শিগগিরই বাজারে আসবে। 

বাজারে আসলে এর দাম হতে পারে ১৫ হাজার টাকার মধ্যে। 


বিজ্ঞাপন


নকিয়া দাবি করছে, নতুন ট্যাবটি কমপ্যাক্ট ডিজাইনে তৈরি। যা নিশ্চিত করে লং লাস্টিং। 

nokiaএই ট্যাবে একটি ৮ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে দিচ্ছে নকিয়া। এই ট্যাব ওয়াই ফাই এবং ওয়াই ফাই + ৪জি এলটিই- এই দুই ভার্সনে বাজারে পাওয়া যাবে। 

অ্যানড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলবে ট্যাবটি। 

নকিয়া টি১০ ট্যাবে একটি ৫১০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। তার সঙ্গে ১০ ওয়াটের চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে। তিন বছরের জন্য প্রতি মাসে সিকিউরিটি আপডেট যুক্ত হবে নকিয়ার এই ট্যাবলেটে।


বিজ্ঞাপন


নকিয়ার এই ট্যাবে একটি ইউনিসক টি৬০৬ প্রসেসর থাকতে পারে। এছাড়াও থাকতে পারে ৮ মেগাপিক্সেলের একটি প্রাইমারি রেয়ার ক্যামেরা সেন্সর এবং অটোফোকাস ও ফ্ল্যাশ। 

এই ট্যাবের ডিসপ্লের উপর ২ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা সেন্সর থাকার কথা শোনা গিয়েছে। এছাড়াও নকিয়া টি১০ ট্যাবে ফেস আনলক টেকনোলজি থাকতে পারে।

নকিয়া টি১০ ট্যাবটি আইপিএক্স২ রেটিং প্রাপ্ত ওয়াটার রেজিসট্যান্ট ডিভাইস হতে চলেছে। অর্থাৎ পানিতে এই ট্যাবের কোনও ক্ষতি হবে না। এখানে থাকতে পারে ৩.৫ মিলিমিটারের একটি অডিও জ্যাক। আর থাকতে পারে টাইপ সি ইউএসবি পোর্ট।

nokia৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ও ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ট্যাবটি পাওয়া যাবে। এই ট্যাবের স্টোরেজের পরিমাণ মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।

নকিয়ার এই ট্যাবে ডুয়াল ব্যান্ড ওয়াই ফাই এবং ব্লুটুথ ভি ৫.০ সাপোর্ট রয়েছে। এছাড়াও রয়েছে জিপিএস এবং এফএম- এর সাপোর্ট থাকছে। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর