শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ঢাকা

৮ জনের বদলে হোয়াটসঅ্যাপে গ্রুপ ভিডিও কলে ৩২ জন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৫ পিএম

শেয়ার করুন:

৮ জনের বদলে হোয়াটসঅ্যাপে গ্রুপ ভিডিও কলে ৩২ জন

৮ জনের বদলে হোয়াটসঅ্যাপ গ্রুপ ভিডিও কলে যুক্ত হওয়া যাবে ৩২ জন। শিগগিরই এই নতুন ফিচার আনতে চলেছে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। ইতিমধ্য়ে বেটা টেস্টারদের এই সুবিধা দিয়ে পরীক্ষা শুরু করে দিয়েছে মেটা। 

ব্যবহারকারীদের পরিসংখ্যান বলছে, মেসেজিং অ্য়াপের দুনিয়ায় হোয়াটসঅ্যাপ খুবই জনপ্রিয় নাম। এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্য়াপে মেসেজ ছাড়াও ভিডিও কলিং করেন বহু মানুষ। সহজ ইন্টারফেস হওয়ায় এই অ্যাপ বর্তমানে সবার প্রথম পছন্দ হয়ে উঠেছে।


বিজ্ঞাপন


সম্প্রতি ব্যবহারকারীদের একটি নতুন সুবিধা দিতে চলেছে হোয়াটসঅ্যাপ। এই বৈশিষ্ট্যের পরে হোয়াটসঅ্যাপ কলে আরও বেশি সংখ্যক ব্যবহারকারী যোগ দিতে পারবেন।

এই সুবিধা চালু হওয়ার পরে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপেই মিটিং, পরিবার ও বন্ধুদের সঙ্গে আরও সহজে কথোপকথন করতে পারবেন।

appহোয়াটসঅ্যাপের মূল সংস্থা মেটার সিইও মার্ক জুকারবার্গ জানিয়েছেন, হোয়াটসঅ্যাপে ৩২ জনের গ্রুপ ভিডিও কলের সুবিধার পরীক্ষা শুরু হয়েছে। বর্তমানে আটজন ব্যক্তি হোয়াটসঅ্যাপের মাধ্যমে একটি ভিডিও কলে যোগ দিতে পারেন।

মার্ক জুকারবার্গ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুকে একটি পোস্টে বলেছেন, ‘আমরা এই সপ্তাহ থেকে হোয়াটসঅ্যাপে 'কল লিঙ্ক' বৈশিষ্ট্যটি চালু করছি যাতে আপনি এক ক্লিকে একটি কলে যোগ দিতে পারেন। আমরা ৩২ জনের জন্য নিরাপদ 'এনক্রিপ্টেড' ভিডিও কলিং পরীক্ষা করছি। '


বিজ্ঞাপন


নতুন বৈশিষ্ট্যের বিষয়ে জুকারবার্গ জানান, ব্যবহারকারীরা কল অপশনে গিয়ে একটি 'কল লিঙ্ক' তৈরি করতে পারবেন। এই লিঙ্ক ব্যবহারকারীরা পরিবার ও বন্ধুদের কাছে পাঠাতে পারবেন।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের কল লিঙ্ক ব্যবহার করতে অ্যাপটি 'আপডেট' করছে। হোয়াটসঅ্যাপের এই সুবিধার পরে অন্যান্য অ্যাপগুলো বড় বেগ পেতে পারে। কারণ হোয়াটসঅ্যাপ ইতিমধ্যেই মানুষের কাছে একটি খুব জনপ্রিয় অ্যাপ হিসাবে যোগ্যতা অর্জন করেছে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর