শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

আইফোন ব্যবহার করেন নরেন্দ্র মোদি

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৮ এএম

শেয়ার করুন:

আইফোন ব্যবহার করেন নরেন্দ্র মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বরাবরই গ্যাজেট প্রিয়। সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন গ্যাজেট ব্যবহার করেন তিনি। এর মধ্যে দিনভর হার তার হাতে শোভা পায় আইফোন। 

ভারতের ক্ষমতার মসনদে বসার প্রথম থেকে প্রযুক্তি ব্যবহারের প্রতি প্রধানমন্ত্রী মোদীর বিশেষ আকর্ষণ রয়েছে। বিভিন্ন সাক্ষাৎকারে প্রযুক্তি ব্যবহারের প্রতি তার ভালোবাসার কথা জানিয়েছেন। একাধিকবার তাকে বিভিন্ন গ্যাজেট ব্যবহার করতে দেখা গেছে। 


বিজ্ঞাপন


modiভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাতে একাধিকবার দেখা গিয়েছে আইফোন ৫এস। বিভিন্ন সময় সেলফি তুলতে গিয়েও এই ফোন ব্যবহার করতে দেখা গেছে। 

এই ফোন হাতে মঙ্গোলিয়ান প্রিমিয়ার সাখিয়াগিন এলবেগডরজেরের সঙ্গে সেলফি তুলতে দেখা গিয়েছিল। এখন এই ফোনের দাম খুব বেশি না হলেও ২০১৩ সালে এটাই ছিল লেটেস্ট আইফোন।

২০১৫ সালে বাজারে এসেছিল আইফোন ৬। বাজারে আসার কয়েক দিনের মধ্যেই নিজের ফোন আপগ্রেড করেছিলেন মোদি। এই ফোন হাতে চীনের লি কেকিয়াংয়ের সঙ্গে ছবি তুলতে দেখা গিয়েছিল মোদিকে। ২০১৫ সালে ইন্টারনেটে সবথেকে বেশি সার্চ হওয়া ফোনের তালিকার শীর্ষে ছিল এই স্মার্টফোন।

modiসেলফি তোলার সময় আইফোন ব্যবহার করলেও কাজের সময় তার হাতে সব সময় একটি স্যামসাং ফোন দেখা গিয়েছে। তাই মনে করা হয় অফিসের কাজে তিনি স্যামসাং ফোন ব্যবহারেই বেশি স্বচ্ছন্দ। একবার তার হাতে দেখা গিয়েছিল স্যামসাং এস৫ গোল্ড ভেরিয়েন্ট। 


বিজ্ঞাপন


এছাড়াও বিশ্বের বৃহত্তম স্মার্টফোন মোবাইল ফোন উৎপাদন কেন্দ্রের উদ্বোধনও করেছিলেন প্রধানমন্ত্রী মোদী। 

modiগুজরাতে সাইক্লোন প্রভাবিত এলাকা আকাশ পথে পর্যবেক্ষণের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বোসের নয়েস ক্যান্সেলিং হেডফোন ব্যবহার করতে দেখা গিয়েছিল। হেলিকপ্টারের মতো যানে যখন পরিবেশের শব্দ বেশি খয় তখন এই হেডফোন সেই শব্দ অনেকটা কমাতে সাহায্য করে।

নরেন্দ্র মোদির খুব পছন্দের অন্যতম জনপ্রিয় সুইস ওয়াচ ব্র্যান্ড মোভ্যাডো। এই ঘড়ির দাম প্রায় দেড় লাখ টাকা।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর