নতুন পোকো ফোন এলো, জানুন ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৭ আগস্ট ২০২২, ০৯:১৭ এএম
নতুন পোকো ফোন এলো, জানুন ফিচার

শাওমির সাব-ব্র্যান্ড পোকো নতুন ফোন এনেছে। মডেল পোকো এম৪ ৫জি। নাম শুনেই বোঝা যাচ্ছে এটি একটি ৫জি কানেক্টিভিটি সমৃদ্ধ ফোন। 
বাজেট সেগমেন্টের এই ফোনে রয়েছে হাই রিফ্রেশ রেটের ডিসপ্লে, মিডিয়াটেক ডিমেনসিটি প্রসেসর এবং শক্তিশালী ব্যাটারি।

ডিসপ্লে এবং রেজুলেশন

পোকোর অফিশিয়াল ওয়েবসাইটে পোকো এম৪ ৫জি ফোন যুক্ত হয়েছে। এই ফোনে রয়েছে একটি পলিকার্বন বডি। ফোনের ওজন প্রায় ২০০ গ্রাম। এই ফোনে একটি ৬.৫৮ ইঞ্চির ডট ড্রপ ডিসপ্লে রয়েছে। তার উপরে রয়েছে নচ ডিজাইন। সেখানে সেলফি ক্যামেরা সেন্সর সেট করা থাকবে। 

pocoএই ডিসপ্লের ক্ষেত্রে রয়েছে ফুল এইচডি প্লাস রেজুলেশন। এই এলসিডি প্যানেলের রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ডিসপ্লের উপর সুরক্ষার জন্য রয়েছে কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন।

প্রসেসর এবং র‍্যাম ও স্টোরেজ

মিডিয়াটেক ডায়মেনসিটি ৭০০ প্রসেসর রয়েছে পোকো এম৪ ৫জি ফোনে। এর সঙ্গে যুক্ত রয়েছে ৪ জিবি ও ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ। এলডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২ ইন্টারনাল স্টোরেজ রয়েছে পোকোর এই ৫জি ফোনে। মাইক্রো এসডি কার্ডের স্লটও রয়েছে ফোনে। এর সাহায্যে ১ টিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানো সম্ভব।

pocoক্যামেরা স্পেসিফিকেশন

ডুয়াল রিয়ার ক্যামেরা সেটিংস রয়েছে এই ফোনে। সেখানে ১৩ মেগাপিক্সেলের প্রধান সেন্সর রয়েছে। এই ক্যামেরা সেন্সরে ফেস ডিটেকশন অটোফোকাস সাপোর্ট রয়েছে। এছাড়াও রয়েছে একটি ২ মেগাপিক্সেলের ডেপথ লেন্স। এই ফোনের ডিসপ্লের উপর রয়েছে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেন্সর। 

এআই ফেসিয়াল আনলক ফিচারও রয়েছে এই ফোনের ফ্রন্ট ক্যামেরা সেটআপে।

pocoব্যাটারি ও চার্জিং সাপোর্ট

পোকো এম৪ ৫জি ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টে রয়েছে একটি ৫০০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। অ্যানড্রয়েড ১২ আউট অব দ্য বক্স অপারেটিং সফটওয়ারের সাপোর্ট রয়েছে এই ফোনে। ফোনের সাইডের অংশে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

কানেক্টিভিটি ফিচার

পোকোর এই ফোনে একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক রয়েছে। এছাড়াও রয়েছে ভালো মানের স্পিকার, এফএম রেডিও। এর পাশাপাশি ব্লুটুথ ভি৫.১, ওয়াই-ফাই, জিপিএস সাপোর্টও রয়েছে এই ফোনে। গ্লোবাল মার্কেটে পোকোর এই ফোনের দাম এখনও প্রকাশ হয়নি। এই তিনটি রঙে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে পোকো এম৪ ৫জি ফোন।

এজেড