শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনছে শাওমি

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৭ আগস্ট ২০২২, ০৭:৪০ এএম

শেয়ার করুন:

২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনছে শাওমি

বাজারে আসছে ২০০ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন। ফোনটি বাজারে আনছে চীনের রাইজিং স্টার শাওমি। ফোনটি বাজারে আসলে এর মডেল হবে শাওমি ১২টি প্রো। 

ফোনটিতে থাকছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেনারেশন ১ চিপসেট। 


বিজ্ঞাপন


mi phoneশাওমি ১২টি প্রো মডেলের ফোন দেখতে অনেকটা রেডমি কে৫০ আল্ট্রা মডেলের মতো দেখতে। যদিও এতে রেডমি কে৫০ আল্টার মতো ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরার পরিবর্তে ২০০ মেগাপিক্সেলের সেন্সর থাকছে। ডিভাইসটি বাজারে আসলে এটাই হবে শাওমির ২০০ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন। 

ফরাসি প্রকাশনা ফোনঅ্যান্ড্রয়েড শাওমি ১২টি প্রো-এর ২০০ মেগাপিক্সেলের ক্যামেরাটি প্রদর্শন করে একটি লাইভ ছবি শেয়ার করেছে। 

ছবিতে দেখা যাচ্ছে, নতুন শাওমি হ্যান্ডসেটটির ক্যামেরা মডিউলটি সম্প্রতি চীনে লঞ্চ হওয়া রেডমি কে৫০ আল্ট্রা-এর অনুরূপ। তবে, এর প্রাইমারি সেন্সরটি তুলনামূলকভাবে বড় বলে মনে করা হচ্ছে। ক্যামেরা মডিউলে মোটা অক্ষরে ‘২০০ মেগাপিক্সেল’ লেখা আছে। যা নিশ্চিত করে যে, ফোনটিতে প্রকৃতপক্ষে একটি বিশাল ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর থাকবে। শাওমি ১২টি প্রো এই সেন্সরসহ কোম্পানির প্রথম স্মার্টফোন হবে।

mi phoneতবে শাওমি প্রথম সংস্থা নয়, যারা ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা যুক্ত স্মার্টফোন প্রথম বাজারে উন্মোচন করবে, সেই খেতাবটি ইতিমধ্যেই মোটোরোলা অর্জন করেছে। তারা গত সপ্তাহেই চীনে ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা সহ মোটোরোলা এক্স৩০ প্রো হ্যান্ডসেটটি লঞ্চ করেছে।


বিজ্ঞাপন


শাওমি ১২টি প্রো মডেলে ব্যবহৃত ২০০ মেগাপিক্সেলের সেন্সরটি একটি স্যামসাং আইএসওসেল এইচপি৩ হতে পারে, যা একটি আপগ্রেড সেন্সর। এটি ১/১.২২ ইঞ্চি আকারের জন্য ০.৬৪ মাইক্রোমিটারের পৃথক পিক্সেল অফার করে। স্যামসাং আইএসওসেল এইচপি৩ সেন্সর পিক্সেল বিনিং প্রযুক্তির সাহায্যে ৫০ মেগাপিক্সেলের ফটো ক্লিক করতে পারে। এমনকি ক্যামেরাটি লো লাইটে ১২.৫ মেগাপিক্সেলের ছবি তুলতে সক্ষম।

এছাড়া, শাওমি ১২টি প্রোর ক্যামেরা মডিউলে প্রধান সেন্সরটির সঙ্গে সহায়ক ক্যামেরা হিসেবে সম্ভবত একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ইউনিট এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপস্থিত থাকবে। 

mi phoneএই নতুন শাওমি ডিভাইসটি ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি+ ওলেড ডিসপ্লের সাথে আসবে। যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করতে পারে। 

ডিভাইসটি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরেজ সহ স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হতে পারে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫০০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর