শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেল ক্যামেরা ফোন আনছে মটোরোলা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২, ০৯:৪৭ এএম

শেয়ার করুন:

বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেল ক্যামেরা ফোন আনছে মটোরোলা

বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন বাজারে আসছে। ফোনটি আনছে মটোরোলা। মডেল মটোরোলা এক্স ৩০ প্রো। শক্তিশালী ক্যামেরার পাশাপাশি ডিভাইসটিতে শক্তিশালী প্রসেসরও রয়েছে। এতে দেওয়া হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন এইট প্লাস জেনারেশন ওয়ান প্রসেসর। 

MOTOমটোরোলা এক্স ৩০ প্রো স্মার্টফোনে রয়েছে স্যামসাংয়ের আইসোসেল এইচপি ১ ২০০ মেগাপিক্সেলের সেন্সর। আর এটাই হল ফোনের সবথেকে বড় ইউএসপি।  ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা হলেও এর রেজুলেশন কমানো ও বাড়ানো যাবে। চাইলে আপনি ২৫, ৫০ কিংবা ৭৫ মেগাপিক্সেলেও ছবি তুলতে পারবেন। 


বিজ্ঞাপন


ফোনটির ১/১.২২ ইঞ্চির সেন্সর একটি অপ্টিক্যা স্টেবিলাইজড লেন্সের সঙ্গে দেওয়া হয়েছে। যার অ্যাপারচার এফ/১.৯৫। ফোনের মূল ক্যামেরাটি ৩০ এফপিএসে ৮কে ভিডিও রেকর্ড করতে পারে।

তবে মোটোরোলার এই দুর্ধর্ষ ফোনটিতে যে কেবল একটি মাত্রই ক্যামেরা রয়েছে, এমনটা নয়। ২০০ মেগাপিক্সেল মেইন ক্যামেরার পাশাপাশি এই ফোনে একটি ৫০ মেগাপিক্সেলের সেন্সর দেওয়া হয়েছে। যা আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স হিসেবে কাজে লাগতে পারে। এছাড়াও রয়েছে একটি ১২ মেগাপিক্সেলের টেলিফটো, যা টুএক্স পর্যন্ত অপ্টিক্যাল জুম সাপোর্ট করবে। এছাড়া সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে একটি ৬০ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

motoঅন্যান্য স্পেসিফিকেশনের দিক থেকে এই ফোনে রয়েছে একটি ৬.৬৭ ইঞ্চির ১০ বিট আইপিএস এলসিডি ডিসপ্লে। যার রিফ্রেশ রেট ১৪৪ হার্জ। এই ডিসপ্লে ১২৫০ নিটস পিক ব্রাইটনেস দিতে পারে এবং এইচডিআর ১০ প্লাস প্লেব্যাক সাপোর্ট করে। বায়োমেট্রিক্সের দিক থেকে এই ফোনে রয়েছে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি স্ন্যাপড্রাগন এইট প্লাস জেনারেশন ১ প্রসেসরের সাহায্যে, যা পেয়ার করা থাকছে ১২ জিবি র‌্যাম পর্যন্ত। স্টোরেজ ৫১২ জিবি।


বিজ্ঞাপন


motoফোনটি চলবে অ্যানড্রয়েড ১২ ভিত্তিক মাইইউআই ৪.০ অপারেটিং সিস্টেম। এছাড়া অত্যন্ত শক্তিশালী একটি ৪৬১০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে এই ফোনে। যা  ১২৫ ওয়াট ফাস্ট চার্জার এবং ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

চীনের বাজারে ডিভাইসটির দাম ৩৪৯৯ ইয়েন। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর