শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইনস্টাগ্রামে বিকিনি পরা ছবি দিয়ে চাকরি হারালেন শিক্ষিকা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১০ আগস্ট ২০২২, ১২:১৫ পিএম

শেয়ার করুন:

ইনস্টাগ্রামে বিকিনি পরা ছবি দিয়ে চাকরি হারালেন শিক্ষিকা

ইনস্টাগ্রামে বিকিনি পরা ছবি দিয়ে চাকরি হারালেন এক শিক্ষিকা। ঘটনাটি ঘটেছে ভারতের কলকাতায়। ওই শিক্ষিকা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে কর্মরত ছিলেন। 

শিক্ষিকার অভিযোগ, ইনস্টাগ্রামে নিজের প্রোফাইলে একটি ছবি পোস্ট করেছিলেন তিনি। যে ছবি নজরে পড়ে বিশ্ববিদ্যালয়েরই এক ছাত্রের। আর সেই ছবি নিয়েই আপত্তি জানিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দ্বারস্থ হন ছাত্রের অভিভাবক।


বিজ্ঞাপন


teacher

আর সেই ছবির ভিত্তিতেই নাকি তাকে আসতে বারণ করে দেওয়া হয়েছে বলেই সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে অভিযোগ করেছেন ওই শিক্ষিকা।

ঘটনার সূত্রপাত গত বছরের অক্টোবর মাসে। সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে গত বছরের আগস্ট মাসে চাকরিতে সদ্য কাজে যোগ দেওয়া এক শিক্ষিকা তার ইনস্টাগ্রাম প্রোফাইলে বিকিনি পরা একটি ছবি পোস্ট করেন। তিনি একটি ফটোশুটে অংশ নেওয়ার ছবি ব্যক্তিগত পরিসরে কাছের বন্ধুদের সঙ্গে ভাগ করে নিতে চেয়েছিলেন। কিন্তু সেই ছবি ঘিরেই তৈরি হয় বিতর্ক।

প্রথমে সেই ছবি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র ও পরে তার অভিভাবকরা দেখেন। যার পরই বিশ্ববিদ্যালয়ের কাছে তারা জমা দেন লিখিত অভিযোগ। যে অভিযোগপত্রে লেখা ছিল, 'সোশাল মিডিয়ায় অন্তর্বাস পরে শিক্ষিখার ছবি পোস্ট করা দৃষ্টিকটু ও অশালীন।'


বিজ্ঞাপন


teacherযে অভিযোগপত্রের ভিত্তিতেই সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয় ওই শিক্ষিকার কাছে জবাবদিহি চেয়ে তাকে কাজে আসতে নিষেধ করে।

সেন্ট জেভিয়ার্স থেকেই পড়াশোনা করে সেখানে অধ্যাপনার কাজে যোগদানের পরের ঘটনাক্রমে কার্যত মুষড়ে পড়েন ওই অধ্যাপিকা।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর